Home Bangla ফ্লিপকার্ট-এ আপনার অর্ডার ট্র্যাক করা: এখানে তার একটি চটজলদি নির্দেশিকা দেওয়া হল!ফ্লিপকার্ট-এ আপনার অর্ডার ট্র্যাক করা: এখানে তার একটি চটজলদি নির্দেশিকা দেওয়া হল!

ফ্লিপকার্ট-এ আপনার অর্ডার ট্র্যাক করা: এখানে তার একটি চটজলদি নির্দেশিকা দেওয়া হল!ফ্লিপকার্ট-এ আপনার অর্ডার ট্র্যাক করা: এখানে তার একটি চটজলদি নির্দেশিকা দেওয়া হল!

0
Read this article in हिन्दी | English | ಕನ್ನಡ | தமிழ் | ગુજરાતી | मराठी

আপনি কি ফ্লিপকার্ট থেকে অর্ডার হাতে পাওয়ার অপেক্ষা করতে পারছেন না? অ্যাপ আপডেট করা এবং এর সাথে বৈশিষ্ট্যগুলি যোগ করার ফলে আপনার অর্ডার ট্র্যাক করা খুব সহজ হয়ে গেছে। এবং এর জন্য আপনাকে অপেক্ষা করে থাকতে হবে না. । এখানে আপনি যা জানতে চান তার সব দেওয়া হল।

ফ্লিপকার্ট-এ আপনার অর্ডার ট্র্যাক করা: এখানে তার একটি চটজলদি নির্দেশিকা দেওয়া হল!ফ্লিপকার্ট-এ আপনার অর্ডার ট্র্যাক করা: এখানে তার একটি চটজলদি নির্দেশিকা দেওয়া হল!
0

ফ্লিপকার্ট-এ সেল চলার সময় সমস্ত অবিশ্বাস্য ডিলগুলি পাওয়ার চেয়ে বেশি উত্তেজনাপূর্ণ আর কি হতে পারে? অবশ্যই! আপনার ফ্লিপকার্ট অর্ডারের ডেলিভারি পেয়ে যাওয়া।

ফ্লিপকার্ট-এর নতুন এবং আপডেট করা My Orders ট্যাব আপনার মোবাইল অ্যাপ থেকে ফ্লিপকার্ট-এর অর্ডার ট্র্যাক করা সহজ করে তুলেছে । কখন আপনার অর্ডার নেওয়া হয়েছে তা থেকে শুরু করে প্যাকিং এবং শিপিংয়ের কোন পর্যায়ে রয়েছে, এর সবই আপনি একদম শুরু থেকেই জানতে পারবেন। প্রতি মিনিটে দরজায় উঁকি মারার বা দম বন্ধ করে ফোন কলের জন্য অপেক্ষা করার কোনও দরকার নেই!

এটি কিভাবে কাজ করে তা এখানে দেওয়া হল।

আপনি অর্ডার করুন

যদি আপনি বিগ বিলিয়ন ডেইস সেল, বিভিন্ন ফ্ল্যাশ সেল, ডিলস অফ দ্যা ডে বা সারা বছর ধরে ফ্লিপকার্ট-এ চলা অফারগুলির বেশিরভাগই ব্যবহার করে থাকেন, তবে আপনি ফ্লিপকার্ট অ্যাপে, এম-সাইটে বা ডেস্কটপ ওয়েবসাইটে একবার লগ ইন করলেই আপনার সমস্ত অর্ডারগুলি সংরক্ষিত এবং তালিকাভুক্ত করা থাকে। আপনি কোন পেমেন্ট বিকল্পটি বেছে নিয়েছেন তা কোনও ব্যাপার নয় -সেটি নেট ব্যাংকিং, ক্রেডিট/ডেবিট কার্ড, ফ্লিপকার্ট পে লেটার , CoD বা ফোনপে ওয়ালেট হতে পারে— অ্যাপটি আপনাকে সরাসরি ট্র্যাকিং পেজে নিয়ে যাবে।


My Orders-এ যান

যখন আপনি আপনার ফ্লিপকার্ট অর্ডারটি পরে ট্র্যাক করতে চাইবেন, তখন আপনার ফ্লিপকার্ট অ্যাপে, এম-সাইটে বা ডেস্কটপ সাইটে My Orders -এ কেবল যান।


আপনার অর্ডার বেছে নিন

একবার আপনি My Orders-এ ট্যাপ করলেই দেখতে পাবেন যে আপনি যা কিছু অর্ডার করেছেন তার সব সেখানে তালিকাভুক্ত করা আছে। ফ্লিপকার্ট থেকে আপনি যে সমস্ত প্রোডাক্টগুলি অর্ডার করেছিলেন তা দেখার জন্য স্ক্রল করুন। আপনি প্রোডাক্টের নাম, ছবি, এবং এর নীচে একটি নোটিফিকেশন দেখতে পাবেন যা আপনাকে এটি কখন ডেলিভার করা হবে বা করা হয়েছে, সেটি জানাবে।

Flipkart order
আপনার অর্ডার ট্র্যাকিং–এর বিবরণ দেখতে ফ্লিপকার্ট-এর ডেস্কটপ সাইটে ‘Track’-এ ক্লিক করুন

অর্ডার ট্র্যাক করার বিশদ পান

ফ্লিপকার্ট মোবাইল অ্যাপে, আপনি একটি লম্বা লাইন দেখতে পাবেন যা আপনার অর্ডারের ডেলিভারি ক্রমকে চিত্রাঙ্কিত করে। এই ক্রমটির চারটি ধাপ রয়েছে – অর্ডার করা & অনুমোদিত, প্যাক করা, শিপ করা এবং ডেলিভারি। আপনার অর্ডারটি প্রক্রিয়াকরণের কোন পর্যায়ে আছে তা লাইনটি সবুজ বা ধূসর হওয়ার উপর নির্ভর করে। সবচেয়ে সাম্প্রতিক পর্যায়টি একটি বৃত্তাকার আইকনের সাথে হাইলাইট করা হয়। উদাহরণস্বরূপ, যদি আপনার অর্ডারটি শিপড্ করা হলে, আপনি একটি বৃত্তাকার আইকন দেখতে পাবেন যা তৃতীয় ধাপে আপনার মনোযোগ আকর্ষণ করতে কখনও কালো এবং কখনও ম্লান হবে – শিপড্।

Flipkart order
আপনার ফ্লিপকার্ট মোবাইল অ্যাপে প্রতিটি অর্ডার নম্বরের সম্পূর্ণ বিবরণ পান

Flipkart order


এবং আরো বিশদ

আরো বিশদে চান? শুধু চারটি ধাপের যেকোনো একটিতে ক্লিক করুন এবং আপনার অর্ডারের প্রত্যাশিত ডেলিভারি তারিখ সহ বিবরণটি আপনি দেখতে পাবেন। উদাহরণস্বরূপ, যদি আপনার অর্ডারটি রওনা (শিপিং) করা হয়ে থাকে, তবে সংশ্লিষ্ট তারিখগুলির সাথে আপনার অর্ডারটি কোথায় পাঠানো হয়েছে, গ্রহণ করা হয়েছে এবং পাঠানো(ডিসপ্যাচ) হয়েছে তা দেখতে পাবেন। মেইন মেনু ফিরে যেতে আপনার স্মার্টফোনের back বোতাম টিপুন।

Flipkart order
ফ্লিপকার্ট-এর ডেস্কটপ সাইটে আপনি প্রত্যাশিত ডেলিভারি তারিখের সাথে অর্ডারের বিবরণগুলি দেখতে পাবেন

আপনার অর্ডার নিয়ে আরোও কিছু করুন

অর্ডার ট্র্যাক করার চেয়ে আরো বেশি কিছু করতে চান? ডেলিভারি ক্রমের নীচে আপনি দুটি বড় ট্যাব দেখতে পাবেন: ‘Cancel’ এবং ‘Need Help?’ দেখতে পাবেন। আপনার অর্ডারটি বাতিল করতে আপনার কারণ জানিয়ে ‘Cancel’-এ টিপুন এবং এই প্রক্রিয়াটি সহজে ব্যবহার করার জন্য পেজের বিকল্পগুলি নির্বাচন করুন।


আপনার কি ফ্লিপকার্ট অর্ডারের জন্য সাহায্য চাই?

অন্য একটি স্ক্রিন দেখতে ‘Need Help?’-এ Tap করুন যেখানে আপনি আপনার অর্ডার সংক্রান্ত বাতিলীকরণ, ফেরত, ছাড় বা পেমেন্টের সমস্যাগুলি নির্বাচন করতে পারবেন। ‘আমার অর্ডারে ক্যাশব্যাক প্রয়োগ করা হয়েছে কিনা তা আমি কিভাবে দেখবো?’ বা ‘আমার অর্ডার পেতে দেরি হয়েছে’ এই ধরনের প্রশ্নের উত্তরগুলি আপনি এখানে পাবেন। একটি তাৎক্ষনিক উত্তর খুঁজে পেতে সমস্যাটির উপর ক্লিক করুন।


আরোও সাহায্যের জন্য ফ্লিপকার্ট কাস্টোমার সাপোর্টে যোগাযোগ করুন </b

আপনার যদি আরোও সাহায্যের প্রয়োজন হয় তবে পেজের নীচে দেওয়া Contact Us বোতামে ক্লিক করু্ন। এখানে আপনি আপনার প্রশ্নের বা সমস্যা সমাধানের জন্য ফ্লিপকার্ট-এর টিমের সাথে ইমেল বা চ্যাট করা বেছে নিতে পারেন।


ফ্লিপকার্ট অর্ডার আপডেটস-এর জন্য সাবস্ক্রাইব করুন

আপনার অর্ডারকে আরোও সহজ এবং আরোও বেশি সুবিধাজনক ভাবে ট্র্যাক করতে আপনি এখন প্রধান পেজের দুটি অতিরিক্ত বৈশিষ্ট্য নির্বাচন করতে পারেন। আপনার অর্ডারে স্বয়ংক্রিয় আপডেটগুলি পেতে, একটি ছোট নীল ঘণ্টা আইকনের সাথে যুক্ত Subscribe to Updates-এ ক্লিক করুন। এমনকি এই ভাবে, আপনি অ্যাপটি না খুলেও সব জানতে পারবেন।

Flipkart order
আপনার ফ্লিপকার্ট অ্যাপ আপনার অর্ডারের বিবরণগুলিকে ধাপে ধাপে আপডেট করে
Flipkart order
ফ্লিপকার্ট-এর ডেস্কটপ সাইটে আপনার অ্যাকাউন্টে লগ ইন করার পরে আপনার অর্ডারের অগ্রগতি দেখুন

আপনার ফ্লিপকার্ট-এর অর্ডারের বিবরণ শেয়ার করুন

একইভাবে, আপনার অর্ডার ট্র্যাক করা, বাতিল করা, অন্য কারোও সাথে এটি বিনিময় করা বা পাল্টানোর মত বৈশিষ্ট্যগুলি যা আপনি উপভোগ করছেন তা শেয়ার করতে Share order details–এ টিপুন । এটি সেই সব অর্ডারগুলির জন্য যা আপনি অন্যদের জন্য দিয়েছেন, যেমন আপনার বোন যে অন্য শহরে থাকে বা কোনও বন্ধু যার জন্য আপনি জন্মদিনের উপহার কিনেছিলেন। শুধু তাদের ফোন নম্বর এবং নাম লিখুন এবং তাদেরও ট্র্যাকিং-এর সুবিধা দিতে Share-এ ক্লিক করুন!

Flipkart order
আপনি বাড়িতে নেই? সময়মত ডেলিভারি নিশ্চিত করার জন্য আপনার পরিবারের সদস্য বা বন্ধুর সঙ্গে আপনার অর্ডার বিবরণটি শেয়ার করুন

আপনার ফ্লিপকার্ট প্লাস-এর পুরস্কারগুলি দেখুন

ডেলিভারি সম্পর্কিত নাম এবং ঠিকানা সহ আপনার অর্ডারের রওনা করার(শিপিং)বিবরণ দেখতে প্রধান পেজে স্ক্রল করুন। এটির নীচে, আপনি দেখতে পাবেন যে আপনি আপনার অর্ডারে ফ্লিপকার্ট কয়েনগুলির মতো কোনও পুরস্কার পেয়েছেন কিনা ফ্লিপকার্ট প্লাসের সুবিধাগুলি। এগুলি ফেরতের অবধির শেষে আপনাকে কাছে জমা করে দেওয়া হবে।


বিলিং-এর বিবরণ দেখুন

এর নীচে, আপনি আপনার অর্ডার সম্পর্কিত নির্ধারিত মূল্য, বিক্রয় মূল্য, রওনা করার (শিপিং) ফি, মোট মূল্য, অফারগুলি এবং পেমেন্ট মোড দেখতে পাবেন। offer ট্যাবটি ভালো করে দেখুন, কারন পরবর্তী কেনাকাটার সময় আপনি সুবিধা পেতে পারেন এমন অফারগুলিকে এটি দেখাবে। কীভাবে তা হবে সেটি জানতে Know More বোতামে ক্লিক করুন!

একটি নতুন এবং সহজ পদ্ধতির সাথে আপনার অর্ডার ট্র্যাক করুন, ফ্লিপকার্টে কেনাকাটা করুন যা আগের চেয়ে অনেক বেশি মজাদার হয়ে গেছে!তা, আপনার ইচ্ছেতালিকায় আজ কি আছে?

Enjoy shopping on Flipkart

About the Author

Team Flipkart Stories
Team Flipkart Stories

এই নিবন্ধটি লিখেছিলেন এবং ফ্লিপকার্ট স্টোরিজ সম্পাদকীয় দল সম্পাদনা করেছেন। আমাদের সাথে যোগাযোগ করতে, যোগাযোগের ফর্মটি ব্যবহার করুন, বা টুইটার বা ফেসবুকে আমাদের একটি বার্তা প্রেরণ করুন।