ওপেন বক্স ডেলিভারির মাধ্যমে ফ্লিপকার্ট গ্রাহকদের স্বার্থ রক্ষা করে এবং আস্থা বাড়ায়।

Read this article in தமிழ் | English | हिन्दी | ಕನ್ನಡ | मराठी | ગુજરાતી

ফ্লিপকার্ট থেকে ওপেন বক্স ডেলিভারি, গ্রাহকদের নিয়ন্ত্রণের মধ্যে থাকা নিশ্চিত করে। ডেলিভারি গ্রহণ করার আগে আপনার মতো গ্রাহকদের পণ্য যাচাই ও পরিদর্শন করতে সক্ষম করে, ফ্লিপকার্ট কেনাকাটার প্রক্রিয়ার প্রতিটি ধাপে আপনার স্বার্থ রক্ষা করে এবং নিশ্চিত করে যে আপনি যাতে প্রতারণার শিকার না হন, তা নিশ্চিত করে।

Open Box Delivery

এই আর্টিকেলে: ফ্লিপকার্ট থেকে ওপেন বক্স ডেলিভারি সম্পর্কে সমস্ত কিছু জানুন


কমার্স আমাদের দৈনন্দিন জীবনের একটি অবিচ্ছেদ্য অংশ হয়ে উঠেছে। ফ্লিপকার্ট-এ পণ্যগুলির সম্ভার এবং সুবিধাজনক ডিজিটাল পেমেন্ট বিকল্পগুলির সাথে, আরও বেশি সংখ্যক ভারতীয় শুধু তাঁদের দৈনন্দিন চাহিদাই নয়, তাঁদের স্বপ্ন এবং আকাঙ্ক্ষাগুলিও পূরণ করতে অনলাইন কেনাকাটার প্রতি উৎসাহিত হচ্ছেন৷ মোবাইল ফোন এবং ইলেকট্রনিক্স থেকে শুরু করে লাইফস্টাইল প্রোডাক্ট এবং রেফ্রিজারেটর এবং এয়ার-কন্ডিশনারগুলির মতো বড় অ্যাপ্লায়েন্স, সবকিছুই আপনার দোরগোড়ায় পৌঁছে দেওয়া হয়। আপনাকে শুধু বাক্সটি খুলতে হবে!

যারা অনলাইন কেনাকাটার সাথে নতুন যুক্ত হয়েছেন, তাঁদের অনলাইনে বেশী দামের প্রোডাক্ট কেনাকাটার বিষয়ে উদ্বিগ্ন বোধ করা স্বাভাবিক। যদি আমার অর্ডার ডেলিভার না হয়, বা ক্ষতিগ্রস্ত হয়, বা ট্রানজিটে হারিয়ে যায়? আমি যেটি অর্ডার করেছি তার পরিবর্তে যদি আমি ভুল আইটেম পাই? ফ্লিপকার্ট এর ইউসার রিসার্চ তথা ব্যবকারকারী সংক্রান্ত গবেষণা দেখায় যে এগুলি এমন কিছু সাধারণ প্রশ্ন যা প্রথমবারের অনলাইন ক্রেতাদের মনে আসে। যদিও, ফ্লিপকার্ট কাস্টোমার অভিজ্ঞতার মধ্যে তৈরি অ্যাকাউন্ট সুরক্ষা, সাশ্রয়ী মূল্যের এবং নিরাপদ পেমেন্ট অপশন, সেফ প্যাকেজিং, সময়মত ডেলিভারি এবং সহজে রিটার্ন পদ্ধতির সাথে, প্রথমবারের ক্রেতাদের মধ্যে দ্রুত আত্মবিশ্বাস বৃদ্ধি পায় এবং তাঁরা এ বিষয়ে অভিজ্ঞ হয়ে ওঠেন।

বেশী দামের আইটেম যেমন স্মার্টফোন এবং বড় ইলেকট্রনিক্স যেমন টেলিভিশন এবং ওয়াশিং মেশিন কেনার সময় আপনার একটি বিশ্বস্ত এবং আনন্দদায়ক অভিজ্ঞতা রয়েছে তা নিশ্চিত করতে, ফ্লিপকার্ট ওপেন বক্স ডেলিভারি চালু করেছে।

ফ্লিপকার্ট এর ওপেন বক্স ডেলিভারি কী?

ফ্লিপকার্ট, একটি সংস্থা যার কাছে গ্রাহকই প্রধান তথা একটি কাস্টোমার-ফার্স্ট সংস্থা হিসেবে, গ্রাহকদের ডেলিভারি গ্রহণ করার আগে তাঁদের শিপমেন্ট যাচাই এবং পরিদর্শন করতে সক্ষম করার জন্য ওপেন বক্স ডেলিভারি চালু করেছে। ফ্লিপকার্ট গ্রাহকের অভিজ্ঞতা উন্নত করতে এবং আমাদের নিরাপদ বাণিজ্য সাপ্লাই চেইন শক্তিশালী করতে আমাদের ডেলিভারি নেটওয়ার্ক জুড়ে এই সুবিধাটি প্রসারিত করে চলেছে।

ওপেন বক্স ডেলিভারি বর্তমানে ই কার্ট দ্বারা করা ডেলিভারিতে ভারতে পিন কোড নির্বাচন করার জন্য নির্বাচিত ব্র্যান্ডের মোবাইল এবং ল্যাপটপের মতো বেশী দামের আইটেমগুলি এবং,তার সঙ্গে বেশিরভাগ বড় যন্ত্রপাতিগুলির ক্ষেত্রে প্রযোজ্য। ফ্লিপকার্ট উইশমাস্টার (ডেলিভারি পার্টনার) ডেলিভারির সময় গ্রাহকের উপস্থিতিতে বাক্সের মধ্যের প্রোডাক্টটি খুলবেন। গ্রাহকরা যদি নিশ্চিত হন যে প্রোডাক্টটি আসল এবং অক্ষত অবস্থায় ডেলিভার করা হয়েছে তবে তাঁরা শিপমেন্টটি গ্রহণ করতে পারেন।

Flipkart Open Box Delivery - Prevent Fraud


ওপেন বক্স ডেলিভারি কীভাবে কার্যকর?

    • যদি ওপেন বক্স ডেলিভারি আপনার আইটেমের জন্য প্রযোজ্য হয় এবং আপনার পিন কোডে উপলব্ধ হয়, আপনি Flipkart অ্যাপ বা ওয়েবসাইটে আপনার অর্ডার দেওয়ার সাথে সাথে আপনার চেকআউট স্ক্রিনে আপনাকে একটি বিজ্ঞপ্তি দেখানো হবে। আপনি অর্ডার বিভাগে

এই অর্ডারটি খুঁজে পেতে এবং ট্র্যাক করতে পারেন।

আপনার অর্ডার ডেলিভারির সময় হলে, আপনি অনুমোদিত ফ্লিপকার্ট প্রেরক আইডি থেকে আপনার নিবন্ধিত মোবাইল নম্বরে একটি টেক্সট ম্যাসেজ (SMS) পাবেন। এই ম্যাসেজটিতে ডেলিভারির স্টেটাস এবং নির্দেশাবলীসহ আপনার অর্ডারের বিশদ বিবরণ থাকবে।

    • আপনার দোরগোড়ায় আপনার অর্ডার ডেলিভারি করার আগে, ফ্লিপকার্ট উইশমাস্টার আপনার নিবন্ধিত মোবাইল নম্বরে কল করবেন। উইশমাস্টার, আপনার দোরগোড়ায় পৌঁছে, ওপেন বক্স ডেলিভারি করার জন্য আপনার সম্মতি চাইবে
    • বক্সটি খোলার জন্য আপনার অনুমতি চেয়ে, ফ্লিপকার্ট উইশমাস্টার প্রোডাক্টটির প্রাইমারি এবং সেকেন্ডারি প্যাকেজিং খুলবে। এটা আপনার উপস্থিতিতে করা হবে। এছাড়াও, উইশমাস্টার আপনাকে ওপেন বক্স ডেলিভারির সুবিধা ব্যাখ্যা করবেন।
    • উইশমাস্টার তারপরে আপনার ডেলিভার করা অর্ডারটির শিপমেন্টের ফলে কোনো ক্ষতি হয়েছে কিনা তা পরীক্ষা করবে৷
    • গ্রাহকদের বক্সের জিনিস যাচাই করার পরেই ডেলিভারি গ্রহণ করতে হবে এবং নিশ্চিত করতে হবে যে তারা অক্ষত অবস্থায় অর্ডার করা সঠিক প্রোডাক্টগুলি পেয়েছেন।
    • একবার আপনি যে আপনার অর্ডার প্রত্যাশিতভাবে ডেলিভার করা হয়েছে সেই সম্পর্কে সন্তুষ্ট হয়ে গেলে, আপনাকে অনুমোদিত ফ্লিপকার্ট প্রেরক আইডি থেকে এসএমএস-এর মাধ্যমে প্রাপ্ত একটি ওয়ান টাইম পাসওয়ার্ড (OTP) উইশমাস্টারের সাথে শেয়ার করে সফল ডেলিভারি নিশ্চিত করতে হবে।
    • যদি আপনার অর্ডার প্রিপেইড না হয়, তাহলে আপনাকে ক্যাশ অন ডেলিভারি (COD) বা ডেলিভারিতে QR কোড পেমেন্ট দ্বারা আপনার অর্ডারের জন্য পেমেন্ট সম্পূর্ণ করতে হবে।
    • উইশমাস্টার ডেলিভারির নিশ্চিত করার পরে পণ্যটি আবার বাক্সে প্যাক করবেন এবং আপনার কাছে হস্তান্তর করবেন।
    • উইশমাস্টার আপনাকে 10 দিনের জন্য শিপমেন্ট এবং শিপমেন্ট বক্সটিকে সঠিক অবস্থায় রাখার জন্য অনুরোধ করবেন, আপনি যদি ফ্লিপকার্ট এর সহজ রিটার্ন পলিসি

র অধীনে শিপমেন্ট ফেরত দেওয়ার সিদ্ধান্ত নেন।

  • যদি আপনার কেনা প্রোডাক্টির ইনস্টলেশনের প্রয়োজন হয়, উইশমাস্টার আপনাকে জানাবেন যে একজন টেকনিশিয়ান প্রোডাক্ট ইনস্টলেশন সম্পূর্ণ করতে আপনার কাছে আসবেন। টেকনিশিয়ান না আসা পর্যন্ত, আপনাকে প্রোডাক্টি তার বাক্সে যে অবস্থায় ডেলিভার করা হয়েছিল সেই অবস্থায় রাখার জন্য অনুরোধ করা হচ্ছে।
  • ওপেন বক্স ডেলিভারির সময় কোনো সমস্যা (ক্ষতি, মিসিং অ্যাক্সেসারি, বা ভুল শিপমেন্ট) ক্ষেত্রে, উইশমাস্টার আপনার উপস্থিতিতে অবিলম্বে একটি ফেরত অনুরোধ উত্থাপন করবেন। আপনার অর্ডার বাতিল করা হবে এবং একটি রিফান্ড প্রক্রিয়া শুরু করা হবে। আপনি যদি আইটেমটি আবার কিনতে চান, তাহলে আপনাকে আবার একটি নতুন করে অর্ডার দিতে হবে।

ওপেন বক্স ডেলিভারি বিনামূল্যে

ওপেন বক্স ডেলিভারির জন্য গ্রাহকদের কোন অতিরিক্ত খরচ বহন করতে হবে না। ফ্লিপকার্ট প্রযোজ্য অর্ডারের জন্য ডেলিভারির সময় বিনামূল্যে এই সুবিধা প্রদান করে। বাক্সটি খোলার পরে গ্রাহকরা যদি অর্ডার নিয়ে অসন্তুষ্ট হন, তবে তাদের কাছে এটি ফেরত দেওয়ার বিকল্প রয়েছে।

প্রোডাক্ট মিসিং, ভুল প্রোডাক্ট পাওয়া, ক্ষতি, বা মিসিং অ্যাক্সেসারির ক্ষেত্রে, গ্রাহকরা তাদের দোরগোড়ায় প্রোডাক্টটি প্রত্যাখ্যান করতে পারেন এবং একটি রিফান্ড প্রক্রিয়া শুরু করা হবে।

ফ্লিপকার্ট ওয়্যারহাউস এবং অন্যান্য সাপ্লাই চেইন টাচপয়েন্টে একাধিক চেক সহ এই উদ্যোগের লক্ষ্য হল ফ্লিপকার্ট-এর গ্রাহকদের প্রতারণামূলক ঘটনা থেকে রক্ষা করা এবং তাদের জন্য একটি নিরাপদ এবং আনন্দদায়ক অভিজ্ঞতা নিশ্চিত করা। কেনাকাটার প্রক্রিয়ার প্রতিটি ধাপে আমাদের গ্রাহকদের সুরক্ষিত রাখা এবং তাদের স্বার্থ রক্ষা করা আমাদের জন্য ফ্লিপকার্ট-এ একটি সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয়। ওপেন বক্স ডেলিভারির মাধ্যমে, ফ্লিপকার্ট, আপনার প্রিয় ব্র্যান্ডের কেনাকাটা এবং একটি সন্তোষজনক ডেলিভারি অভিজ্ঞতা উপভোগের সাথে আপনার এবং আপনার টাকাপয়সা সংক্রান্ত বিষয় নিরাপদ থাকা নিশ্চিত করে।


ফ্লিপকার্ট এ নিরাপদ কেনাকাটির বিষয়ে আরও জানুন

Enjoy shopping on Flipkart

0 Shares
Share
Tweet
Share
WhatsApp
Telegram