ফ্লিপকার্টের QR কোড-পে-অন-ডেলিভারি সুবিধার সাথে 100% ডিজিটাল কেনাকাটার অভিজ্ঞতা উপভোগ করুন

Read this article in English

ডিজিটাল গ্রহণ বৃদ্ধি, গ্রাহকের ভরসা বাড়ানো এবং গ্রাহক সুরক্ষা বৃদ্ধি ফ্লিপকার্টের নতুন QR কোড পে-অন-ডেলিভারি সুবিধার তিনটি স্তম্ভ। এর মাধ্যমে ফ্লিপকার্ট নতুন ইন্টারনেট ব্যবহারকারী এবং ক্যাশ-অন-ডেলিভারির ক্রেতাদের ক্ষমতায়ন করতে চায়, যা তাদের ডিজিটাল পেমেন্ট গ্রহণ করতে এবং সুবিধা পেতে সহায়তা করে। এই ফ্লিপকার্ট উদ্ভাবন সম্পর্কে আরও জানতে পড়ুন।

QR code

F সারা দেশে ছড়িয়ে থাকা অনেক গ্রাহকের জন্য, অনলাইনে কেনাকাটা মহামারীর মধ্যে তাদের প্রয়োজনীয় জিনিসের জন্য কেনাকাটা করার সবচেয়ে সহজ এবং নিরাপদ উপায় হয়ে ওঠে। ফ্লিপকার্টের রোস্টারে 150 মিলিয়নেরও বেশি প্রোডাক্টের সাথে, আপনি আপনার আঙুলের ডগায় আপনার প্রয়োজনীয় সবকিছু খুঁজে পেতে পারেন, গৃহস্থালির প্রয়োজনীয় জিনিসগুলি থেকে মুদিখানা, WFH সরবরাহ, প্রযুক্তি এবং আরও অনেক কিছু। যদিও মহামারী UPI পেমেন্ট গ্রহণ ত্বরান্বিত করেছে, প্রায় 75% গ্রাহক এখনও ক্যাশ অন ডেলিভারি (COD) এর বিশ্বাসযোগ্য বিকল্পটি বেছে নেন। সরলীকৃত এবং সহজে ব্যবহারযোগ্য পেমেন্ট সমাধানের প্রয়োজনীয়তা বোঝা, ফ্লিপকার্ট তার সমস্ত পে-অন-ডেলিভারি শিপমেন্টের জন্য একটি যোগাযোগহীন, QR -কোড-ভিত্তিক পেমেন্ট সুবিধা চালু করেছে।

গ্রাহক সুরক্ষা এবং ব্যবহারযোগ্যতা ফ্লিপকার্টের উদ্ভাবন বিষয়ের পথপ্রদর্শক নীতি। ফ্লিপকার্ট কুইক, যা 90 মিনিটের মধ্যে কোভিড-প্রয়োজনীয় জিনিস সরবরাহ করতে সক্ষম করে, থেকে শুরু করে #SafeCommerce , প্রচারের জন্য গৃহীত বিভিন্ন উদ্যোগ, এই অভ্যন্তরীণ অগ্রগতিগুলি ফ্লিপকার্টের প্রযুক্তি এবং এর গ্রাহক-কেন্দ্রিক ফোকাস উভয়কেই কাজে লাগায়। QR কোড পে-অন-ডেলিভারি সুবিধাটিও গ্রাহক সুরক্ষা, বিশ্বাস এবং ডিজিটাল গ্রহণের ক্ষমতায়ন করে।

ফ্লিপকার্টের QR কোড পেমেন্টগুলি কীভাবে কাজ করে

QR কোড পেমেন্ট সুবিধাটি অনলাইন অর্ডারের জন্য দ্রুত এবং সহজে অর্থ প্রদান করে। তার জন্য, এটি ইউপিআই সিস্টেমগুলিতে ইতিমধ্যে উপলব্ধ QR কোড প্রভিশনটি ব্যবহার করে। পরবর্তীতে, এটি স্বাস্থ্যবিধি এবং সুরক্ষা অর্জনের জন্য বিশ্বাসযোগ্য COD ট্রানসাকশান মডেলকে আরও উন্নত করার জন্য এটিকে লিভারেজ করে এবং অনলাইনে কেনার সময় নতুন ক্রেতারা যে আশঙ্কা অনুভব করতে পারে তা মোকাবেলা করে।

QR code

 

আপনাকে যা করতে হবে তা হ’ল QR কোডটি স্ক্যান করুন এবং আপনার পছন্দসই UPI দিয়ে আপনার অর্থ প্রদান সম্পূর্ণ করুন, তা সে ফোনপে, পেটিএম, গুগল পে, মোবিকুইক বা আপনি ব্যবহার করেন এমন অন্য কোনও অ্যাপ হোক। পুরো প্রক্রিয়াটি ব্যবহারকারী-বান্ধব, ন্যূনতম পরিশ্রম প্রয়োজন। একই সাথে, এটি এক্সচেঞ্জের সময় নগদ পরিচালনার সাথে উদ্ভূত যে কোনও এবং সমস্ত সুরক্ষা উদ্বেগগুলি সমাধান করে যখন সঠিক পরিবর্তন সরবরাহ বা নগদ লেনদেনের সাথে আসা ঝামেলাগুলি মোকাবেলা করার প্রয়োজনীয়তা দূর করে.

এখানে QR-কোড পে-অন-ডেলিভারি সুবিধার সাথে ডিজিটালভাবে একটি পেমেন্ট সম্পূর্ণ করার বিষয়ে একটি দ্রুত 3-ধাপের গাইড রয়েছে.

  • ডেলিভারিতে QR কোড সুবিধাটি বেছে নিন।
  • আপনার ফ্লিপকার্ট শিপমেন্টে প্রযোজ্য QR কোডটি স্ক্যান করুন।
  • আপনার পছন্দের UPI অ্যাপের মাধ্যমে অর্ডারের জন্য অর্থ প্রদান করুন।

এই পদ্ধতিতে লেনদেন করে, আপনি বাড়ি থেকে কেনাকাটা করার এবং সহজেই ডিজিটাল অর্থ প্রদানের স্বাধীনতা বজায় রাখেন।

ডিজিটাল পেমেন্ট: বর্তমানে সবচেয়ে প্রয়জনীয়

কিছুদিন আগে পর্যন্ত, নগদ অর্থ দিয়ে অর্থ প্রদানের পুরোনো প্রথা ব্যক্তি থেকে ব্যবসায়িক লেনদেনে আধিপত্য বিস্তার করতো। যাইহোক, মহামারীর কারণে, সুরক্ষা কে প্রাধান্য দেওয়া সবচেয়ে প্রয়োজনীয় এবং তাই এই রূপান্তরের জন্য UPIগুলি একটি মাধ্যম হিসাবে কাজ করে। এপ্রিল 2021 সালে, 2.64 বিলিয়ন UPI লেনদেন হয়েছিল- যা গত বছরের তুলনায় 100% বৃদ্ধি পেয়েছে। ফ্লিপকার্টের QR কোড পেমেন্ট সলিউশন এই পরিবর্তনে অবদান রাখবে বলে আশা করছে।
ফ্লিপকার্টের ফিনটেক অ্যান্ড পেমেন্টস গ্রুপের প্রধান রঞ্জিত বোয়ানাপল্লী বলেন, “ই-কমার্স মার্কেটপ্লেস এবং ফিনটেকের মধ্যে লাইনগুলি একত্রিত হতে থাকায় গ্রাহকদের ক্রমবর্ধমান চাহিদা এবং মনোভাবের সমাধান করা অপরিহার্য হয়ে পড়ে। QR কোড পে-অন-ডেলিভারি সুবিধাটি ঠিক তাই করে এবং এমনকি প্রাথমিক রোলআউটে কার্যকর প্রমাণিত হয়েছে।

ফ্লিপকার্ট তার নতুন ইন্টারনেট জগতে আসা ভোক্তাদের পেমেন্ট সলিউশনের সাথে ক্ষমতায়নের দিকে কাজ করে চলেছে যা অনলাইন কেনাকাটাকে সরল করে এবং একটি নিরাপদ অর্থ প্রদানের অভিজ্ঞতাও সরবরাহ করে।


এছাড়াও পড়ুন: দুশ্চিন্তা না করে হোস্পিকাশের মাধ্যমে হাসপাতালে ভর্তির সময় আনুষঙ্গিক ব্যয় পরিচালনা করুন

Enjoy shopping on Flipkart

0 Shares
Share
Tweet
Share
WhatsApp
Telegram