ফ্লিপকার্ট আরও বেশি দেশীয়!’ এই গ্লোবট্রটিং টেকি তার স্বপ্নগুলি পূরণ করতে ফ্লিপকার্ট সেলার-এ পরিণত হয়েছিল

Read this article in English | हिन्दी | ಕನ್ನಡ

IT তে চাকরিসূত্রে বিশ্ব ভ্রমণের পর হাসানের মাথায় ব্যবসায়ী হওয়ার ভুত চাপে। কিছু দিনের মধ্যেই, তিনি তার নিজের ব্যবসা শুরু করতে ফিরে আসেন এবং তার স্বপ্ন পূরণের জন্য ই-কমার্সের দিকে ঝুঁকে পড়েন। পড়ুন কীভাবে এই গ্লোবট্রটার ফ্লিপকার্টে তার 'দেশি' ম্যাচটি খুঁজে পেয়েছিলেন এবং তার কল্পনার বাইরের সাফল্য অর্জন করেছিলেন!

Flipkart Advertising

এই গল্পে: ফ্লিপকার্ট বিজ্ঞাপন ব্যবহার করে, এই #Sellfmade বিক্রেতা তার ব্যবসায় অপরিসীম বৃদ্ধি লক্ষ্য করেছিলেন!

My name is হাসান এবং আমি ফাস্টকালার্সের পরিচালক। আমার সংস্থা মহিলাদের পোশাক বিক্রি করে তবে কয়েক বছর আগে থেকে আমরা পুরুষদের পোশাকও বিক্রি করা শুরু করেছিলাম।

আমি একজন ফ্লিপকার্ট বিক্রেতা হওয়ার আগে, আমি ইউরোপ, মার্কিন যুক্তরাষ্ট্র, মধ্যপ্রাচ্য এবং সিঙ্গাপুর সহ বিশ্বজুড়ে IT-তে কাজ করেছি। অবশেষে, আমি আমার নিজের ব্যবসা শুরু করতে চেয়েছিলাম এবং একটি ই-কমার্স উদ্যোগের সাথে আমার স্বপ্নগুলি পূরণ করতে চেয়েছিলাম। প্রথমে, আমি বিভিন্ন অনলাইন মার্কেটপ্লেসে প্রোডাক্ট বিক্রি করেছি এবং ভালোই ব্যবসা করেছি। কিন্তু শীঘ্রই, আমি দেখতে পেলাম যে ফ্লিপকার্টের সাথে আমাদের স্টাইল দারুন ভাবে মিলে যাচ্ছে। সুতরাং, আমরা আমাদের উপস্থিতি এক জায়গায় নিয়ে এসেছি এবং কেবল ফ্লিপকার্টে বিক্রি করেছি। আমার কোনও অফলাইন উপস্থিতি নেই, তবে ফ্লিপকার্ট আমাদের সব প্রয়োজন মিটিয়ে দেয়।

ফ্লিপকার্ট স্টাইলে আরও বেশী দেশি! আমি একজন ডেটা-ভিত্তিক ব্যক্তি এবং টেক ব্যাকগ্রাঊন্ড থেকে আসি। ফ্লিপকার্টের সাথে 6 বছর কাজ করার পরে, আমি জানি এটি কীভাবে কাজ করে।

অন্যান্য বাজারে, এটি ততটা অনুমানযোগ্য নয়। তারা বলে যে তারা আরও উন্মুক্ত, কিন্তু তারা তা নয়। একজন নতুন বিক্রেতার পক্ষে এসে বাজার বানানো খুব কঠিন। ফ্লিপকার্ট সেরকম নয়। অ্যাকাউন্ট পরিচালকরা ভাল এবং কার্যকর পরামর্শ প্রদান করে, যা আপনাকে সাফল্য অর্জনে সহায়তা করে। আজ, আমি আমার বিভাগে ফ্লিপকার্টের এক নম্বর বিক্রেতা, এবং 2 য় থেকে 4 র্থ সামগ্রিকভাবে.

ফ্লিপকার্ট থেকে আসা সরঞ্জাম বৃদ্ধিকে আরও শক্তিশালী করছে

ফ্লিপকার্ট বিজ্ঞাপন, বিশেষ করে, এমন একটি জিনিস যাতে আমরা আরও বৃদ্ধি দেখার জন্য নিযুক্ত করেছি। প্রাথমিকভাবে আমাদের ঊর্ধ্বমুখী গতিপথ ছিল, কিন্তু মাঝখানে, 3 থেকে 4 বছর পরে, আমাদের বৃদ্ধি স্তব্ধ হয়ে যায়। তখনই অ্যাকাউন্ট ম্যানেজার ফ্লিপকার্ট বিজ্ঞাপনের জন্য চাপ দিয়েছিলেন।

আমরা এটি রপ্ত করেছি এবং এটি আমাদের জন্য মূল চাবিকাঠি হয়ে ওঠে। অবশেষে, আমরা এটিতে বিশেষজ্ঞ হয়ে উঠেছিলাম! যখন আমরা ফ্লিপকার্ট বিজ্ঞাপনে প্রবেশ করি, আমরা এটি প্রচুর পরিমাণে করেছি, এবং ফ্লিপকার্ট পরিবহন চার্জ মকুব করে এতে সাহায্য করেছে, এবং, এছাড়াও, ভাড়া সামান্যই ছিল।

পর্যালোচনায় 2020

2020 সালে আমাদের দুর্দান্ত গতি ছিল, এতটাই যে আমাদের স্টক শেষ হতে শুরু করেছিল! বিগ বিলিয়ন ডেজ সেল 2020 বিশেষত আমাদের জন্য অভূতপূর্ব ছিল। আমরা আমাদের অ্যাকাউন্ট পরিচালকদের সাথে আগে থেকেই এর জন্য পরিকল্পনা করেছি, মোটামুটিভাবে আমাদের বিক্রয়ের পূর্বাভাস দিয়েছি, এবং এটি আমাদের প্রত্যাশা ছাড়িয়ে গেছে।

আমাদের মতো এই ডোমেইনে, আমাদের সবকিছুর জন্য পরিকল্পনা করতে হয় – রঙ এবং সেলাই থেকে উৎপাদন পর্যন্ত। আমরা একদিনে প্রোডাক্ট তৈরি করতে পারি না। যাইহোক, আমরা যতটা প্রস্তুত হয়েছি, বিক্রয়ের 5 দিনের মধ্যে আমাদের স্টক শেষ হয়ে গেছে। এমনকি উৎসবের মরসুম জুড়ে বিক্রয় আমাদের লক্ষ্যমাত্রা ছাড়িয়ে গেছে।

বিগ বিলিয়ন ডেজ সেলের প্রথম এবং শেষ দিনটি আমাদের জন্য বিশেষভাবে স্মরণীয় ছিল। আমরা যতটা করতাম তার তুলনায় আমাদের প্রায় 5 গুন বেশি অর্ডার এবং বিক্রয় ছিল। এমনকি কোভিডের আগের সময়েও – মার্চ 2020 এর আগে- আমাদের বৃদ্ধি ভাল দেখাচ্ছিল। কোভিড-19 এর পর, এটি আরও বৃদ্ধি পায় এবং সেল এটিকে কোভিড পরবর্তী সংখ্যার 5 গুণ করে দেয়। আরও বেশি লোক ই-কমার্সের থেকে কেনাকাটা করতে থাকায় চাহিদা অত্যন্ত বেশি ছিল।

ফ্লিপকার্ট আমাদের খুব সমর্থন করেছে এবং একসাথে আমরা আমাদের লক্ষ্য নির্ধারণ, অর্জন এবং অতিক্রম করতে সক্ষম হয়েছি!

আরও অনুপ্রেরণামূলক #Sellfmade গল্প পড়ুন এখানে

Enjoy shopping on Flipkart

0 Shares
Share
Tweet
Share
WhatsApp
Telegram