প্রতারণামূলক মন্ত্রক: ফ্লিপকার্টের নাম অপব্যবহারকারী প্রতারণামূলক সাইট এবং নকল অফারগুলির বিষয়ে সতর্ক থাকুন

Read this article in हिन्दी | English | தமிழ் | ಕನ್ನಡ | ગુજરાતી | मराठी

অননুমোদিত ওয়েবসাইটগুলি এবং আপনাকে অবিশ্বাস্য ডিল এবং ছাড় প্রদান করার দাবী করে যে ম্যাসেজগুলি সেগুলি থেকে দূরে থাকুন। নিরাপদে কেনাকাটা করার জন্য এখানে কিছু পরামর্শ দেওয়া হল।

fraudulent

ফ্লিপকার্টের পক্ষ থেকে অবিশ্বাস্য ডিসকাউন্ট এবং অফারগুলি প্রদান করা হচ্ছে এই দাবী করে আসা কোনো ইমেল, কল, SMS, হোয়াটসআপ ম্যাসেজ বা অন্য কোনো সোশ্যাল মিডিয়ার বার্তা কি আপনি সাম্প্রতিককালে পেয়েছেন? সতর্ক থাকবেন যে এই ম্যাসেজগুলি অফিসিয়াল ফ্লিপকার্ট চ্যানেলগুলি থেকে পাঠানো হয়নি, পরিবর্তে আপনাকে ঠকাতে চায় এমন প্রতারণাকারী এবং জালিয়াতরা এগুলি পাঠিয়েছে। যদি আপনি সতর্ক না থাকেন, তাহলে আপনি প্রতারকদের ফাঁদে পড়তে পারেন। পরিচিত এবং বিশ্বাসযোগ্য ফ্লিপকার্টের নামকে অন্যায়ভাবে আত্মসাৎ করার মাধ্যমে জালিয়াতরা দ্রুত অর্থ উপার্জন করতে চাইছে। আপনার অর্থ, বা আপনার ব্যক্তিগত এবং আর্থিক ক্ষতির বিষয়ে কোনো প্রতারক ব্যক্তি বা সংস্থাগুলিকে বিশ্বাস না করার জন্য আপনাকে উপদেশ দেওয়া হচ্ছে। সর্বদা প্রথমে বিশ্বাসযোগ্য এবং প্রকৃত ফ্লিপকার্ট সূত্রের সঙ্গে পরীক্ষা করে নিন।


YouTube player

তাহলে, আপনার কি করা উচিৎ যদি আপনি একটি সন্দেহজনক প্রতারণামূলক ম্যাসেজ পান? কোনো ইতস্ততঃ করা ছাড়াই, ফ্লিপকার্ট কাস্টোমার সাপোর্ট টোল ফ্রি নম্বর 1800 208 9898-তে কল করার মাধ্যমে দয়া করে সেগুলির বিষয়ে অবিলম্বে জানান। যতটা সম্ভব বিশদে বিবরণ প্রদান করার মাধ্যমে ফ্লিপকার্ট কাস্টোমার সাপোর্ট-এর প্রতিনিধিকে দয়া করে সাহায্য করুন, কারন এটি সমস্যাটিকে আরও গভীরভাবে অনুসন্ধান করতে এবং আপনার মতো অন্যান্য গ্রাহকদের সুরক্ষিত রাখতে সাহায্য করবে।

আপনি কিভাবে ফ্লিপকার্টে নিরাপদে কেনাকাটা করতে পারেন সেই বিষয়ে এই নিবন্ধটি আপনাকে অবগত করে এবং প্রতারক এবং জালিয়াতদের ফাঁদে পা না দিয়ে আপনি সর্বোত্তম ডিলটিও পেতে পারেন। আপনি কিভাবে সম্ভাব্য প্রতারণাগুলি আটকাতে এবং জানাতে পারেন সে বিষয়ে বোঝার জন্য আরও পড়ুন।


আমি কিভাবে ফ্লিপকার্টের প্রতারণামূলক বিজ্ঞাপন এবং নকল অফারগুলিকে চিহ্নিত করতে পারি?

fraudulent

100 মিলিয়নেরও বেশি রেজিস্টার্ড গ্রাহক সহ ফ্লিপকার্ট হল ভারতের সর্ববৃহৎ ই-কমার্স মার্কেটপ্লেস। আমাদের জন্য, গ্রাহক তথ্যের সুরক্ষা এবং নিরাপত্তা সর্বাগ্রে প্রাধান্য পায়। আমাদের তথ্য কেন্দ্র PCI:DSS–এর মতো আন্তজার্তিক সুরক্ষা স্ট্যান্ডার্ডের সাথে সামঞ্জস্য বজায় রাখে। আমরা এটি সুনিশ্চিত করি যাতে তথ্য নিরাপত্তা নিয়ন্ত্রণের সর্বোচ্চ পর্যায়ে সংরক্ষিত হয়। পরবর্তী পর্যায়ে, তথ্যের সাথে যাতে কখনও সমঝোতা না করা হয়, কোনো অংশ বিকৃত না করা হয়, বা অননুমোদিত ব্যক্তি বা সংস্থার সাথে শেয়ার না করা হয় তা সুনিশ্চিত করতে আমাদের তথ্য ব্যবস্থা সূক্ষ্ম নিরাপত্তা পদক্ষেপগুলির দ্বারা সুরক্ষিত থাকে। উপরন্তু, আমরা ক্রমাগত আমাদের গ্রাহকদের শিক্ষিত করতে থাকি এবং অবগত করতে থাকি এই বিষয়ে যে তারা কিভাবে তাদের নিজেদের তথ্যকে সুরক্ষিত রাখতে পারে এবং ভুল হাতে যাওয়া থেকে কিভাবে আটকাতে পারে।

অনলাইন ক্রেতাদের ইচ্ছা করে প্রতারণা এবং ভুল পথে চালিত করার অভিপ্রায়ে নির্দিষ্ট কিছু প্রতারক এবং জালিয়াতরা ফ্লিপকার্টের নামকে অন্যায়ভাবে আত্মসাৎ করার চেষ্টা করছে। ফ্লিপকার্টের সুনাম এবং ভারতে অনলাইন শপিং-এর সুরক্ষা উভয়কেই এরা বিপন্ন করছে। তাদের সাথে কোনোরকম ব্যবসায় জড়িয়ে না পরার জন্য আপনাকে দৃঢ়ভাবে পরামর্শ দেওয়া হচ্ছে।

এইসব ব্যক্তি বা সংস্থা দ্বারা পাঠানো প্রতারণামূলক ম্যাসেজ/কলের বিষয়বস্তুর মধ্যে প্রলুব্ধকর ডিলের উল্লেখ, ফ্লিপকার্টে ছাড় এবং অফারগুলি অন্তর্গত হতে পারে। এই ম্যাসেজগুলি এমনভাবে তৈরী করা হতে পারে যাতে তা অনেকাংশে দেখতে ফ্লিপকার্টের লোগো, টাইপফেস এবং ব্র্যান্ড কালার সহ অফিসিয়াল ট্রেডমার্কের মতো হয়। কিছু নকল ওয়েবসাইটগুলির URL বা লোগোতে ‘ফ্লিপকার্ট’ শব্দটিও থাকতে পারে।

এখানে কিছু উপায় দেখানো হল যার মাধ্যমে প্রতারকেরা আপনার সাথে যোগাযোগ করতে পারে:

fraudulent

নকল ওয়েবসাইটগুলি: এই ওয়েবসাইটগুলিতে এরকম নাম এবং ইন্টারনেট ঠিকানাগুলি (URL) থাকতে পারে যেমন like flipkart.dhamaka-offers.com, flipkart-bigbillion-sale.com অন্যান্যদের মধ্যে। একইরকম দেখতে এবং একইরকম শুনতে নামগুলি ব্যবহার করে এই ধরনের ওয়েবসাইটগুলি ফ্লিপকার্টের সাথে জড়িত থাকার বিষয়টি প্রমাণ করতে চায়। যাইহোক, সেগুলি ফ্লিপকার্ট দ্বারা অনুমোদিত নয়।

fraudulent

হোয়াটসঅ্যাপ, ফেসবুক ম্যাসেঞ্জার এবং/বা অন্যান্য সোশ্যাল ম্যাসেজিং প্ল্যাটফর্মগুলি: প্রতারকরা এই পরিচিত ম্যাসেজিং প্লাটফর্মগুলির মধ্যে দিয়ে আপনাকে ম্যাসেজ পাঠানোর চেষ্টা করতে পারে। বহু ফ্লিপকার্ট গ্রাহকরা এইরকম ম্যাসেজ পাওয়ার বিষয়ে জানিয়েছেন:

  • আপনাকে নাম, মোবাইল নম্বর, ঠিকানা, ব্যাঙ্কিং-এর বিশদগুলির মতো ব্যক্তিগত বিশদগুলি প্রদান করতে বলা হয়।
  • আকর্ষনীয় পুরস্কার জেতার জন্য আপনার কনট্যাক্ট লিস্টে থাকা ব্যক্তি বা গ্রুপের সাথে এই প্রতারণামূলক ম্যাসেজগুলি আপনাকে শেয়ার করতে বলা হয়
  • খুবই অবিশ্বাস্য এবং লোভনীয় মূল্যে আপনাকে প্রোডাক্টগুলি অফার করা হয় (যেমন একটি 32 GB পেন ড্রাইভ 25 টাকায়)
  • আপনাকে এমন একটি ওয়েবসাইটের প্রতি প্রলুব্ধ করা হয় যাকে দেখে ফ্লিপকার্টের অনুরূপ বলে মনে হয়
  • বিনামূল্যে পুরষ্কার পাওয়ার জন্য আপনাকে অনলাইন ওয়ালেট, ব্যাঙ্ক ট্রান্সফার, বা লজিস্টিক বা ট্যাক্সের জন্য অন্য পদ্ধতি ব্যবহার করা পেমেন্ট করতে বলা হয়

অফারটি যত আকর্ষনীয়ই হোক না কেন ফ্লিপকার্টের সাথে তাদের বিশ্বাসযোগ্যতা যাচাই না করে সেগুলির মধ্যে থাকা লিঙ্কে ক্লিক করবেন না বা দয়া করে ম্যাসেজগুলির উত্তর দেবেন না। এইসকল প্রতারণামূলক ম্যাসেজ প্রেরকদের সাথে ফ্লিপকার্টের কোনো যোগাযোগ নেই, এবং আপনি তাদের সাথে যে তথ্য বন্টন করেন তার উপর আমাদের কোনো নিয়ন্ত্রণ নেই। ফ্লিপকার্ট হওয়ার অভিনয় করা এইসকল প্রতারণামূলক ম্যাসেজ প্রেরকদের সাথে যেসকলবিশদগুলি আপনি শেয়ার করেন তারা আপনার ব্যক্তিগত এবং আর্থিক তথ্যের ক্ষতি পারে। এই অ্যাকাউন্টগুলিতে একবার হয়ে যাওয়া আর্থিক লেনদেন আর পুনরুদ্ধার করা যায় না বা ফেরত আসে না, এবং এইভাবে আপনার কষ্ট করে উপার্জন করা অর্থ প্রতারকরা নিয়ে নিতে পারে।


fraudulent

 

গ্রাহকদের কাছে নকল কল বা SMS: মাঝে মাঝে, গ্রাহকরা অজানা নম্বর থেকে ফোন কল পেতে পারেন। এইসব কলাররা ইংরাজী, হিন্দী বা অন্য যেকোনো ভাষায় কথা বলতে পারেন। তারা আপনাকে এই তথ্য দিয়ে লোভ দেখাতে পারেন যে আপনি ফ্রি গিফট জিতেছেন বা একটি লাকি ড্র-এর মাধ্যমে আপনার মোবাইল নম্বরটি নির্বাচিত হয়েছে ইত্যাদি। এই পুরষ্কারগুলি পাওয়ার জন্য, আপনাকে আপনার খুব গোপন ব্যক্তিগত আর্থিক তথ্যগুলি প্রকাশ করতে বলা হতে পারে বা তারা আপনার ব্যাঙ্ক অ্যাকাউন্ট নম্বর, ইলেকট্রনিক ওয়ালেটের বিশদগুলি, ক্রেডিট/ডেবিট কার্ডের তথ্য, CVV, PIN বা OTP-এর মতো প্রমাণপত্রাদিগুলি উপলব্ধ করতে পারে। তারা আপনাকে এমন একটি ওয়েবসাইটের প্রতি দৃষ্টি আকর্ষণ করতে পারে যেটি দেখতে প্রায় ফ্লিপকার্টের মতো বা আপনাকে একটি নকল সংশাপত্র পাঠাতে পারে। এমনকি তারা ফ্লিপকার্টের কর্মচারী, ফ্লিপকার্টের পার্টনার হিসেবেও দাবী করতে পারে এবং প্রমাণ হিসেবে নকল পরিচয় পত্র দেখাতে পারে। তারা যে আসল সেটি আপনার কাছে প্রমাণ করার জন্য এই ধরনের নথিপত্রগুলি বানানো সহজ। প্রাইজ বা গিফটগুলি দাবী করার জন্য আপনাকে নির্দিষ্ট কিছু ডিজিট্যাল ওয়ালেটেও টাকা ট্রান্সফার করতে বলা হতে পারে। লক্ষ্য করবেন যে এই অ্যাকাউন্টগুলি ফ্লিপকার্টের দ্বারা নিয়ন্ত্রিত হয় না, পরিবর্তে যারা আপনাকে ঠকাতে চায় সেই প্রতারকেরা এটি নিয়ন্ত্রণ করে।

 

fraudulent

 

ফিশিং (নকল ইমেলগুলি): ফিশিং হল একটি প্রতারণামূলক প্রচেষ্টা যা ইলেকট্রনিক কমিউনিকেশনে একটি বিশ্বাসযোগ্য সত্ত্বা হিসেবে ছদ্মবেশ নেওয়ার মাধ্যমে অসৎ উদ্দেশ্যের জন্য ইউজারনেম, পাসওয়ার্ড, এবং ক্রেডিট কার্ডের বিশদগুলির মতো গোপন তথ্য অর্জন করার চেষ্টা করে। ফিশিং ইমেলগুলি পাঠানো হয় প্রতারকদের দ্বারা। ইমেলগুলি আপনাকে সেই সন্দেহজনক লিঙ্কগুলি দেখতে বলতে পারে যার মাধ্যমে আপনার সম্মতি ছাড়াই প্রতারণামূলক লেনদেন করার জন্য আপনার ব্যক্তিগত এবং/বা আর্থিক তথ্য প্রাপ্ত করা যেতে পারে এবং ব্যবহৃত হতে পারে। আপনি অর্থ, ব্যক্তিগত এবং গোপন তথ্য এবং আপনার সিস্টেম-ডেস্কটপ কম্পিউটার, ল্যাপটপ এবং মোবাইল ফোন হারাতে পারেন- এই ধরনের মেল খোলার বা এতে ক্লিক করার মাধ্যমে ভাইরাস দ্বারা সিস্টেম নষ্ট হতে পারে।

 

fraudulent

অনলাইন গেমস/ওয়েবসাইটগুলি (ডিসকাউন্ট কুপন/গিফট ভাউচার/অফারগুলি/অনলাইন গেমস): এই ধরনের অনলাইন কেলেঙ্কারিগুলি গ্রাহকদের কাছে পৌঁছে যায়, তাদের ‘স্পিন দ্য হুইল,’-এর মতো গেমসগুলি খেলতে বলে, যা ফ্রি গিফট, ক্যাশ প্রাইজ, এবং অন্যান্য চোখ ধাঁধানো জিনিসগুলি দেওয়ার প্রতিশ্রুতি দেয়। খেলোয়াড়দের প্রায়শই গেমগুলি তাদের সাথে যোগাযোগ থাকা ব্যক্তিদের সাথে শেয়ার করতে বলে যাতে তারা পুরস্কারগুলি পেতে পারে, যেটি আদতে বাস্তবে কোনোদিন হয় না. ইউজারদের তাদের গোপন ব্যক্তিগত তথ্য যেমন ইমেল আইডি, ঠিকানা এবং মোবাইল ফোন নম্বর শেয়ার করে তবে এতে অংশগ্রহণ করতে হয়। অংশগ্রহণ করার মাধ্যমে, আপনার ঠকে যাওয়ার ঝুঁকি থাকে। নকল অনলাইন গেমসগুলির বিষয়ে দয়া করে এই নিবন্ধটি পড়ুন আরও তথ্যের জন্য।

 

fraudulent

মার্কেটপ্লেস বিক্রেতাদের কাছ থেকে: ফ্লিপকার্টে অর্ডার দেওয়া কোনো জিনিস যখন আপনি পান, তখন আপনি হয়তো একটি প্যামফ্লেট বা ইনসার্ট পাবেন, যেটি আপনাকে বেশি পরিমাণে ছাড় পাওয়ার জন্য অন্যান্য অনলাইন শপিং সাইটে বা পোর্টালে ভবিষ্যতে কেনাকাটা করতে বলে। একইভাবে, বিক্রেতা/কলার নিজেদের বিক্রেতা হিসেবে দাবী করে সরাসরি তাদের মাধ্যমে অর্ডারটি দিতে বলে এবং সরাসরি আর্থিক লেনদেন করতে বলতে পারে। প্রায়শই তারা আপনাকে আপনার ফ্লিপকার্ট অর্ডারটিকে বাতিল করতে বলতে পারে। আপনি এই প্রতারক বিক্রেতাদের সাথে এরকম ডিলে একবার রাজী হয়ে গেলে, আপনি তাদের সাথে যে তথ্য শেয়ার করবেন ফ্লিপকার্ট সেগুলিকে আর নিয়ন্ত্রণ করতে পারবে না। যদি আপনি এরকম অর্ডার গ্রহণ করেন তাহলে আপনার ঠকে যাওয়ার ঝুঁকি রয়েছে।

 

fraudulent

অফলাইন মিডিয়া: এই ধরনের কেলেঙ্কারীর সাথে জড়িত থাকতে পারে নির্দিষ্ট কিছু কমিশন/ফি-এর সাপেক্ষে চাকুরীর সুযোগ, এবং এগুলি দেখা যেতে পারে মূলত: খবরের কাগজের বিজ্ঞাপনে এবং জব পোর্টালে। চাকুরী বা চুক্তির জন্য কোনো যোগ্য প্রার্থীদের কাছ থেকে অর্থ সংগ্রহ করার জন্য ফ্লিপকার্ট কখনও অনুনয় করে না, বা অন্য কোনো তৃতীয় পক্ষকে অনুমোদনও করে না। (আরও তথ্যের জন্য, এই পোস্টটি পড়ুন নকল ফ্লিপকার্ট চাকুরি অফারগুলি).

প্রতারকদের অন্যান্য জানা কার্যপ্রণালীগুলি

আমরা নির্দিষ্ট কিছু অন্যান্য ধরনের প্রতারণার পদ্ধতি লক্ষ্য করেছি যাতে গ্রাহকেরা প্রতারণামূলক SMS বা হোয়াটসঅ্যাপ ম্যাসেজগুলি বা প্রতারকদের কাছ থেকে কল পান। এইসব প্রতারকেরা গ্রাহকদের ভুল পথে চালিত করতে পারেন এই বলে যে তারা ফ্লিপকার্ট বা মিন্ত্রা, জাবং, জিভস বা ফোনপে-র মতো কোম্পানীগুলিকে প্রতিনিধিত্ব করে। একজন প্রতারক আপনার সাম্প্রতিক অর্ডার নম্বরটিকে উল্লেখ করতে পারেন (যা ফেলে দেওয়া প্যাকেজিং লেবেল বা কভারগুলি থেকে পাওয়া যেতে পারে) এবং ব্যাঙ্ক ট্রান্সফার/ওয়ালেট ইত্যাদির মাধ্যমে গ্রাহককে কিছু অগ্রিম অর্থ প্রদান করতে বলতে পারেন বা তারা আপনাকে আপনার ব্যাঙ্কিং এবং/বা ডেবিট/ক্রেডিট কার্ডের বিশদগুলি এবং/বা ব্যক্তিগত বিশদগুলি শেয়ার করতে বলতে পারেন। কিছু ক্ষেত্রে, গ্রাহক এবং সাধারণ মানুষকে কিছু তৃতীয় পক্ষের অ্যাপ (এনিডেস্কের মতো) ইনস্টল করতে বলা হতে পারে। দয়া করে সতর্ক থাকবেন যে এই ধরনের অ্যাপ্লিকেশন আপনার মোবাইল ফোনকে কব্জা করে ফেলতে পারে এবং ব্যক্তিগত তথ্য এরই সঙ্গে সংরক্ষিত আর্থিক তথ্য ব্যবহার করতে পারে। দয়া করে নিশ্চিত থাকবেন যে ফ্লিপকার্ট এবং এর অনুমোদিত প্রতিনিধিগণ কখনই আপনাকে এই বিশদগুলি জিজ্ঞাসা করবে না বা আপনাকে কোনো তৃতীয় পক্ষের অ্যাপ ইনস্টল করতে বলবে না।

যদি কোনো ক্ষেত্রে আপনি এধরনের কোনো কল বা ম্যাসেজ পান, তাহলে অবিলম্বে যোগাযোগ বিচ্ছিন্ন করুন এবং কোনো তথ্য শেয়ার করবেন না। আমাদের কাস্টোমার কেয়ার নম্বর (1800 208 9898)-এ কল করার মাধ্যমে বা ট্যুইটারে ফ্লিপকার্ট সাপোর্ট (@flipkartsupport)-এ একটি সরাসরি বার্তা (DM) পাঠানোর মাধ্যমে অনুগ্রহ করে এই ধরনের বিষয় যত তাড়াতাড়ি সম্ভব আমাদের নজরে আনুন। প্রতারকের ফোন নম্বর, বা প্রাপ্ত সন্দেহজনক ম্যাসেজের স্ক্রীনশট-এর মতো বিশদগুলি শেয়ার করুন আমাদের কাস্টমার কেয়ার প্রতিনিধির সাথে।

কিভাবে নিরাপদে ফ্লিপকার্টে কেনাকাটা করবেন এবং প্রতারণার ঝুঁকি এড়িয়ে যাবেন

fraudulent

ফ্লিপকার্টের গ্রাহকগণ শুধুমাত্র কেনাকাটা করতে পারেন ফ্লিপকার্টের অফিসিয়াল ডেক্সটপ ওয়েবসাইটে, ফ্লিপকার্ট অনলাইন শপিং অ্যাপে (iOS এবং অ্যান্ড্রয়েড), এবং ফ্লিপকার্ট মোবাইল সাইটে । এগুলি ছাড়া অন্য কোনো ওয়েবসাইটে বা অনলাইন প্লাটফর্মে ফ্লিপকার্টে অনলাইন শপিং করা যাবে না।

ফ্লিপকার্ট এর এবং এর কোম্পানিগুলিকে প্রতিনিধিত্ব করার জন্য কোনো তৃতীয় পক্ষকে অনুমোদিত করেনি (ফ্লিপকার্ট গ্রুপের মধ্যে অন্তর্গত মিন্ত্রা, জ্যাবং, ফোনপে, জিভস, F1 ইনফোসিস্টেমস এবং 2GUD.com) এর পক্ষ থেকে ছাড় বা ডিলগুলি অফার করার জন্য। আমাদের সতর্কতামূলক উপদেশ সত্ত্বেও যদি আপনি আপনার ব্যক্তিগত/ আর্থিক তথ্য বা অর্থ শেয়ার করেন, তাহলে অনুগ্রহ করে বুঝুন যে আপনি সেটি আপনার নিজের দায়িত্বে করছেন।


ফ্লিপকার্টে অফার, ডিল এবং ছাড়গুলির বিষয়ে কোথায় আমি বিশ্বাসযোগ্য তথ্য পেতে পারি?

fraudulent

এটা একটা ভালো প্রশ্ন। নিশ্চিতরূপে, আমরা জানি যে আপনি সবচেয়ে ভালো ডিল, ছাড়, এবং অফারগুলি নিতে চান, কিন্তু আপনাকে অবশ্যই এটি নিশ্চিত করতে হবে যে তাদের সবার আগে বৈধ হতে হবে। দয়া করে দেখুন https://www.flipkart.com/ এবং https://stories.flipkart.com সমস্ত অনুমোদিত অফার, সেলস এবং ডিসকাউন্টগুলির বিষয়ে সাম্প্রতিকতম খবর এবং ঘোষনাগুলির জন্য। এগুলি সবচেয়েও যথাযথ এবং বিশ্বাসযোগ্য তথ্যের উৎস।

নোটিফিকেশন চালু করুন ফ্লিপকার্ট মোবাইল শপিং অ্যাপ এবং সুনিশ্চিত করুন যে আপনি অ্যাপটি সাম্প্রতিকতম ভার্সনে আপডেট করেছেন.

ফ্লিপকার্টের বিষয়ে সাম্প্রতিকতম তথ্যের জন্য দয়া করে এই অনলাইন উৎসগুলি দেখুন:
ফ্লিপকার্টের জন্য অনুমোদিত ফেসবুক পেজ
ফ্লিপকার্টের গল্পগুলির জন্য অনুমোদিত ফেসবুক পেজ
ফ্লিপকার্টের জন্য অনুমোদিত ট্যুইটার অ্যাকাউন্ট
ফ্লিপকার্টের গল্পগুলির জন্য অনুমোদিত ট্যুইটার অ্যাকাউন্ট

ফ্লিপকার্ট বা এর অনুমোদিত প্রতিনিধিগণ কখনো পাসওয়ার্ড, OTP, এবং PIN- নম্বরের মতো গোপনীয় তথ্যগুলি আপনাকে প্রকাশ করতে বলে না। এই ধরনের তথ্য অননুমোদিত ব্যক্তিদের কাছে প্রকাশ করার মাধ্যমে, আপনার আর্থিক প্রতারণা এবং ব্যক্তিগত তথ্যের বেআইনি সংগ্রহের শিকার হওয়ার ঝুঁকি রয়েছে। আপনাকে নকল অনলাইন লেনদেনগুলি করার জন্য প্রলুব্ধও করা হতে পারে বা আমাদের প্ল্যাটফর্মে জালিয়াতির কাজ করার জন্য প্রতারকরা আপনার ব্যাঙ্কের প্রমাণপত্রগুলি ব্যবহার করতে পারেন।

এই ধরনের যেকোনো প্রতারণার কারনে যদি আপনি আর্থিক ক্ষতির সম্মুখীন হন, তাহলে ফ্লিপকার্ট কাস্টোমার সাপোর্ট টোল ফ্রি নাম্বার 1800 208 9898-তে কল করে অবিলম্বে আপনি আমাদের কাছে পৌঁছাতে পারেন। আপনার অর্ডারটি বাতিল করার চেষ্টা করবো এবং ফ্লিপকার্টের নিয়ন্ত্রণের মধ্যে থাকা সম্ভবময় উৎসে টাকাটি ফেরত দেওয়ার চেষ্টা করবো।এবং অন্যান্য ক্ষেত্রে, আপনাকে আপনার ব্যাঙ্কে যেতে হবে এবং নিকটবর্তী সাইবার ক্রাইম পুলিশ স্টেশনে যেতে হবে অভিযোগ দায়ের করার জন্য। আপনার সাথে সরাসরি আমরা সন্দেহজনক ক্রেতাদের বিশদগুলি শেয়ার করবো না। কেস ভিত্তিকভাবে এটি শুধু আইন প্রয়োগকারী সংস্থার সাথে শেয়ার করা হবে।

আপনার সহায়তা আপনার মতো গ্রাহকদের, এবং সাধারণ নাগরিকদের প্রতারণার হাত থেকে সুরক্ষিত করতে সাহায্য করতে পারে। যেকোনো সন্দেহজনক কার্যাবলী জানান ফ্লিপকার্ট কাস্টোমার সাপোর্ট টোল ফ্রি নাম্বার 1800 208 9898-তে। ফ্লিপকার্ট অ্যাপের মধ্যে (স্ক্রিনশট দেখুন) আপনি আমাদের ইমেল পাঠাতে পারেন বা আমাদের সাথে চ্যাট করতে পারেন (see screenshot):

fraudulent

ফ্লিপকার্ট তথ্যের সুরক্ষা গভীরভাবে গ্রহণ করে এবং ক্রমাগত প্রয়োজনীয় পদক্ষেপগুলি নিতে শুরু করে। পূর্বে আমরা কেসগুলি অনুসন্ধান করেছিলাম এবং প্রতারক, ঠগ এবং ছদ্মবেশীদের বিরূদ্ধে আইনি পদক্ষেপ গ্রহণ করেছিলাম, তার সাথে সাথে আমাদের ব্যবস্থা এবং পদ্ধতিগুলিকে শক্তিশালী করার প্রক্রিয়াটি চালিয়ে গেছি। ভারতে অনলাইন শপিং-এর জন্য গ্রাহকদের তথ্যের সুরক্ষা বাড়ানোর প্রচেষ্টায় দয়া করে আমাদের সাহায্য করুন।


এছাড়াও পড়ুন

নকল ফ্লিপকার্টের চাকুরী এবং নকল কর্মসংস্থান এজেন্টদের বিষয়ে সতর্ক থাকুন

ফ্লিপকার্টে নকল রিভিউ? আপনি সেগুলিকে বিশ্বাস করার আগে এটি পড়ুন

Enjoy shopping on Flipkart

28 Shares
Share28
Tweet
Share
WhatsApp
Telegram