Home Bangla উঠুন, তৈরী হন, কেনাকাটা করুন! ফ্লিপকার্ট EGVs অথবা উপহারসংক্রান্ত কার্ডগুলি ব্যবহার করতে আপনার জন্য নির্দেশাবলী

উঠুন, তৈরী হন, কেনাকাটা করুন! ফ্লিপকার্ট EGVs অথবা উপহারসংক্রান্ত কার্ডগুলি ব্যবহার করতে আপনার জন্য নির্দেশাবলী

0
Read this article in हिन्दी | English | தமிழ் | ಕನ್ನಡ | ગુજરાતી | मराठी

যদি আপনাকে আপনার প্রিয়জন ফ্লিপকার্ট ইলেকট্রনিক কার্ড ভাউচার উপহার দেন, অথবা অনেক প্রতিযোগীতায় অংশগ্রহণ করার ফলে আপনি এটি জিতেছেন, তাহলে সবসময় কেনাকাটা করার বাকি থেকেই যায়! আপনার দ্বারা জেতা এত বড় উপহারটি ব্যবহার করতে কি আপনার কোনো অসুবিধা হচ্ছে? আপনার ফ্লিপকার্ট EGV ব্যবহারের ব্যাপারে আপনার যা যা জানা উচিত তা এখানে দেওয়া রয়েছে।

উঠুন, তৈরী হন, কেনাকাটা করুন! ফ্লিপকার্ট EGVs অথবা উপহারসংক্রান্ত কার্ডগুলি ব্যবহার করতে আপনার জন্য নির্দেশাবলী
0

পনি যদি প্রচুর ফ্লিপকার্ট প্রতিযোগিতাগুলি খেলে থাকেন এবং জিতেছেন অথবা যদি কোনো প্রিয়জন একটু বেশী উদার অনুভব করেছেন, তবে আপনার সম্ভবত একটি ফ্লিপকার্ট ইলেকট্রনিক গিফট ভাউচার (অথবা দুটি!) খরচকরার জন্য রয়েছে। ভাবছেন কিভাবে উদ্ধার করা যায়? আপনার ফ্লিপকার্ট EGV ব্যবহারের ব্যাপারে আপনার যা যা জানা উচিত তা এখানে দেয়া রয়েছে।

ফ্লিপকার্ট EGVs-কে কি এত রোমাঁচকর করে তোলে?

সংক্ষেপে, EGVs বা ফ্লিপকার্ট গিফট কার্ডগুলি ভাউচারের সমান যা আপনি একটি দোকানে উদ্ধার করতে পারেন। উদাহরণস্বরূপ, যদি আপনি 500 টাকা মূল্যের একটি গিফট কার্ড জেতেন, আপনি 500 টাকার কেনাকাটা করতে পারবেন এবং ফ্লিপকার্ট EGVs ব্যবহার করে অর্থ প্রদান করতে পারেন।

জয়ীরা সকল কিছু নেয় — আপনি কিভাবে ফ্লিপকার্ট গিফট কার্ড ব্যবহার করতে পারেন

আপনি যদি আপনার ফ্লিপকার্ট EGVs রেখে দিয়েছেন এবং ভাবছেন যে কীভাবে আপনি এগুলিকে ভালোভাবে ব্যবহার করবেন, তাহলে এটি সহজ। আপনাকে যা করতে হবে তা হল ফ্লিপকার্টে লগ ইন করতে হবে, আপনি যে উপকরণ কিনতে চান তা নির্বাচন করুন এবং আপনার কার্টে তাদের যোগ করুন। এরপরে, আপনি যেরকম সাধারণভাবে করেন, ‘Proceed to Pay’-তে ক্লিক করুন। অর্থ প্রদানের ক্ষেত্রে ক্যাশ অন ডেলিভারি বা নেট ব্যাংকিং বেছে নেওয়ার বদলে, ‘Pay by Gift Card’-এ ক্লিক করুন। আপনার ডেবিট/ক্রেডিট কার্ডের মতো ফ্লিপকার্ট EGVs-এ 16টি সংখ্যার কার্ড নম্বর থাকে, এবং 6টি সংখ্যার পিন। একটি ইমেলে EGV বিবরণী সহ আপনি এই দুটি নম্বরই খুঁজে পাবেন। আপনার অর্ডারের মূল্য চোকাতে শুধু এগুলিকে প্রবেশ করুন।

Flipkart EGVs

আপনার মোট খরচ যদি ফ্লিপকার্ট EGVs-এর মূল্য অতিক্রম করে যায়, তাহলে আপনার পছন্দ অনুযায়ী অর্থ প্রদানের পদ্ধতির মাধ্যমে মূল্য প্রদান করতে পারবেন। এটি ভীষণই সোজা।

অনেকগুলি ফ্লিপকার্ট EGVs পেয়েছেন? এগুলিকে কিভাবে ট্র্যাক করবেন তা এখানে দেয়া রয়েছে

তাহলে আপনি বেশ ভাগ্যবান এবং অনেকগুলি ফ্লিপকার্ট EGVs লাভ করেছেন! এটি ভালো সংবাদ। আপনি যদি অনেকগুলি ভাউচার ব্যবহার করে একটি বড় ধরণের কেনাকাটা করতে চান, আপনি সেটি অবশ্যই পারেন।

আপনি যদি আপনার ফ্লিপকার্টের EGVs-এর সবকটি ব্যবহার করতে চান, শুধুমাত্র স্ক্রিনের একদম বাঁ দিকে উপরে ড্রপ ডাউন মেনুতে ক্লিক করুন -> গিফট কার্ড-এ ক্লিক করুন -> নীচের দিকে স্ক্রল করুন এবং গিফট কার্ড ওয়ালেটে যোগ করুন-এ ক্লিক করুন। গিফট কার্ড নম্বর এবং গিফট কার্ড PINএর জন্য আপনার ফ্লিপকার্ট EGV-এর ইমেল দেখুন -> বিবরণ প্রবেশ করুন -> প্রয়োগ করো ক্লিক করুন, এবং আপনার কাজ শেষ!

Flipkart EGVs

এখন যেহেতু আপনি আপনার গিফ্ট কার্ড আপনার ওয়ালেটে সংযুক্ত করেছেন, শুধু পরবর্তী সময়ে ফ্লিপকার্টে কিছু কেনার সময়ে আপনি এই অর্থ প্রদানের পদ্ধতি ব্যবহার করুন।

একাধিক কেনাকাটার জন্য একটি ফ্লিপকার্ট EGVs ব্যবহার করুন

যদি আপনার ফ্লিপকার্ট EGVs-এর মূল্য 500 টাকা হয় এবং উদাহরণ স্বরূপ, আপনি একটি 300 টাকা মূল্যের সুগন্ধী কিনতে চান, তাহলে ঘাবড়াবেন না। আপনাকে এক বারে সব টাকা খরচ করতে হবে না। আপনার জমাখরচ 200 টাকা সুরক্ষিত এবং নিরাপদ রয়েছে। একইভাবে, আপনি যদি একটি অর্ডার দেন এবং বাতিল করে দেন, সেই পরিমাণ অর্থ আপনার ফ্লিপকার্ট গিফট কার্ডে ফেরত চলে যায়।

আপনার ফ্লিপকার্ট EGV জমাখরচ দেখুন

আপনি ফ্লিপকার্ট অ্যাকাউন্টে লগ ইন করার মাধ্যমে আপনার গিফট কার্ড-এর জমাখরচ যে কোনো সময় দেখতে পারেন। স্ক্রিনের একদম বাঁ দিকে উপরে ড্রপ ডাউন মেনু থেকে, ‘Gift Cards’-এ ক্লিক করুন। এরপর, ‘Check Gift Card Balance’-এ ক্লিক করুন। আপনার ফ্লিপকার্ট গিফট কার্ড নম্বর এবং PIN দিন, আর কেল্লাফতে! আপনি যত পরিমাণ অর্থ খরচ করতে পারেন তা আপনি দেখতে পারবেন।

ফ্লিপকার্ট গিফট কার্ডগুলি ইস্যু হওয়ার পর থেকে আগামী 12 মাস অবধি আপনি আপনার কার্ট গোছাতে পারেন এবং আরো কেনাকাটা করতে পারেন। সুতরাং <ahref=”https://www.flipkart.com/” target=”_blank” rel=”noopener noreferrer”>ফ্লিপকার্টে লগ ইন করুন এবং আপনার মনের মতো জিনিস কিনুন,কলুষ মুক্ত হয়ে!


ফ্লিপকার্ট ইলেকট্রনিক গিফট ভাউচারের উপর ফ্লিপকার্ট আপডেট করা FAQ-গুলি পড়ুন

Enjoy shopping on Flipkart

About the Author

Team Flipkart Stories
Team Flipkart Stories

এই নিবন্ধটি লিখেছিলেন এবং ফ্লিপকার্ট স্টোরিজ সম্পাদকীয় দল সম্পাদনা করেছেন। আমাদের সাথে যোগাযোগ করতে, যোগাযোগের ফর্মটি ব্যবহার করুন, বা টুইটার বা ফেসবুকে আমাদের একটি বার্তা প্রেরণ করুন।