#Sellfmade – এই ফ্লিপকার্ট বিক্রেতার জন্য মায়ের কথা, যিনি একটি ফ্যাশন পাওয়ারহাউস ব্র্যান্ড তৈরি করছেন

Read this article in मराठी | English | ಕನ್ನಡ

একজন মায়ের স্বপ্ন হলো তার সন্তানদের সুখী এবং সফল দেখা। ফ্লিপকার্ট বিক্রেতা শিবাজি সরকারের মায়েরও একই স্বপ্ন রয়েছে। তার মা তাকে উৎসাহিত করার সাথে সাথে, শিবাজি ভারতকে তার সৃজনশীল দিকটি দেখিয়েছিলেন এবং একটি ব্র্যান্ড তৈরি করেছিলেন যা তার শৈলীর প্রতিধ্বনি। ফ্লিপকার্ট বিক্রেতা হিসাবে তাঁর অনুপ্রেরণামূলক যাত্রা সম্পর্কে সমস্ত কিছু পড়ুন #Sellfmade।

designs

Mআমার নাম শিবাজি সরকার। আমি কারিগারি ডিজাইন এর গর্বিত মালিক, ফ্লিপকার্টে বাচ্চাদের পোশাক বিক্রি করা একটি ব্র্যান্ড। আমি ফ্যাশন ডিজাইনার হিসাবে স্নাতক হয়েছি এবং বেশ কয়েক বছর ধরে একটি বেসরকারী সংস্থার সাথে কাজ করেছি। আমার নিয়োগকারীরা তাদের ব্র্যান্ডের নামে আমার নকশা বিক্রি করছিল এবং আমি এটা বদলাতে চেয়েছিলাম। তাই কিছু সময়ের মধ্যেই আমি ফ্লিপকার্ট বিক্রেতা হয়ে যাই।

ফ্লিপকার্ট সম্পর্কে যখন আমি জানতে পেরেছিলাম তখন আমি আমার নিজের ব্যবসা শুরু করতে চেয়েছিলাম। আমি ভেবেছিলাম এটি আমাকে ভোক্তাদের পছন্দের ট্রেন্ড বুঝতে এবং বাজারচলতি নকশাগুলি দেখতে সাহায্য করবে। এটাতে আমার ডিজাইনের সাথে যতটা সৃজনশীল হতে পারি ততটাই সৃজনশীল হওয়ার সুযোগ আমার কাছে ছিল, এবং সত্যিই এগুলিকে একটি অনন্য পরিচয় দেওয়ার সুযোগ ছিল। আমি চেয়েছিলাম আমার সৃজনশীলতার শৈলী একটি ব্র্যান্ড হয়ে উঠুক এবং ফ্লিপকার্ট সত্যিই তার জন্য নিখুঁত প্ল্যাটফর্ম হিসাবে পদক্ষেপ নিয়েছে।

ফ্লিপকার্ট আমার ব্যবসায়িক বৃদ্ধিতে একটি অপরিসীম উপস্থিতি রয়েছে। ফ্লিপকার্টে আমার অ্যাকাউন্ট ম্যানেজার সমর্থনের একটি অবিশ্বাস্য স্তম্ভ। আমাকে আমার লক্ষ্য পরিকল্পনা করতে সহায়তা করা থেকে শুরু করে ফ্লিপকার্ট বিজ্ঞাপনের মতো সর্বশেষ বিক্রয় কৌশল এবং সরঞ্জামগুলি সম্পর্কে আমাকে আপডেট রাখা যা আমি আমার ব্র্যান্ডকে আগের চেয়ে বড় করতে ব্যবহার করতে পারি ー ফ্লিপকার্টে আমার সর্বদা সাহায্যের হাত রয়েছে! ফ্লিপকার্ট আমাকে ফ্লেক্সি-লোনে সহায়তা করেছিল এবং উদ্যোক্তা হিসাবে আমার প্রাথমিক দিনগুলিতে আমাকে সমর্থন করেছিল। যখন আমি ফ্লিপকার্টে বিক্রি শুরু করি, আমার ডিজাইনগুলি গ্রাহকদের দ্বারা প্রশংসিত হয়েছিল এবং আমি প্রচুর বিক্রয় করতে পেরেছি। আমি ব্রোঞ্জ বিক্রেতা হিসাবে শুরু করেছিলাম। আজ, আমি একজন রৌপ্য বিক্রেতা এবং আমি আমার অ্যাকাউন্ট ম্যানেজারের কাছে ঋণী!

আমি তিন থেকে চারটি সেলাই মেশিন দিয়ে আমার ব্যবসা শুরু করেছিলাম। প্রাথমিকভাবে, আমি প্রতিদিন পাঁচ থেকে দশটি অর্ডার পেতেন, এবং আজ, আমি প্রতিদিন 1500 থেকে 2000 অর্ডার পাই! আমি আমার পণ্যগুলির একমাত্র প্রস্তুতকারক এবং ডিজাইনার। আমি আমার পোশাকের নকশাগুলি ও উন্নত করার জন্য কাজ করি। আজ আমার একটি স্বাধীন ব্যবসা আছে এবং আমাকে মাসিক বেতনের উপর নির্ভর করতে হবে না। আমি খুব গর্বিত বোধ করি যে আমি আমার ব্যবসা দিয়ে অনেক পরিবারকে সমর্থন করি। আমার কর্মীদের প্রতিটি সদস্য নকশার উপর কাজ করে। তারা এটিকে তাদের নিজস্ব ব্যবসা বলে মনে করে। ব্যক্তিগত চাকরিতে, এটি কখনই ঘটে না।

2019 সালে, বিগ বিলিয়ন ডেজ বিক্রয়ের সময়, আমাদের সংখ্যায় একটি শীর্ষ ছিল। আমরা প্রতিদিন প্রায় 5,000 অর্ডার পাচ্ছিলাম এবং সেই দাবিগুলি পূরণ করতে আমাদের দিনরাত কাজ করতে হয়েছিল। এটি একটি কঠিন অভিজ্ঞতা ছিল তবে আমরা আমাদের নকশাগুলির জন্য অপ্রতিরোধ্য চাহিদা দেখতে আমাদের খুবই ভালো লাগতো। অতিমারীর কারণে 2020 সালটি ততটা দুর্দান্ত ছিল না এবং আমরা এখনও নতুন স্বাভাবিকের সাথে মানিয়ে নিচ্ছিলাম। কিন্তু এই বছর, আমরা প্রস্তুত এবং যাওয়ার জন্য ঝাঁপিয়ে আছি! আমি নতুন ডিজাইন চালু করছি এবং আমি ইনভেন্টরি মজুত করা নিশ্চিত করেছি। আমি নিশ্চিত করব যে আমার পণ্যগুলি সর্বদা স্টকে থাকে। আমি বিক্রয়ের সময় ফ্লিপকার্ট বিজ্ঞাপনে বিনিয়োগ করাও নিশ্চিত করি। এই বছর আমরা প্রতিদিন 7,000 – 8,000 অর্ডার আশা করছি। আমি আগে থেকেই প্রয়োজনীয় সমস্ত উপকরণ এর ব্যবস্থা করেছি এবং আজ আমার কাছে 77 টি মেশিন চলছে। ফ্লিপকার্ট মার্কেটপ্লেসের ভিডিও এবং তথ্যমূলক নিবন্ধগুলি আমাকে অনলাইন বিক্রয় সম্পর্কে আমার জ্ঞান বাড়াতে অনেক সাহায্য করেছে।
আমার পরিবার ভালবাসে যে আমি এখন আমার নিজের সাফল্য গঠন করছি, এবং আমার মা আমাকে অনেক সাহায্য করেছেন। তিনি আমার সাফল্যের স্তম্ভ, আমি তার কাছ থেকে যে সমর্থন পাই তা অপরিমেয়। আমি আমার পরিবার থেকে আমার ব্যবসা শুরু করার জন্য প্রচুর আর্থিক সহায়তা পেয়েছি। এখন আমাদের ব্র্যান্ডকে ভারতে এক নম্বর পোশাক ব্র্যান্ড হিসাবে গড়ে তোলাও আমার মায়ের স্বপ্ন। আমরা দুজনেই বিগ বিলিয়ন ডেজ 2021-এ কতটা ভাল করি তা দেখার জন্য অপেক্ষা করতে পারি না! আমরা উচ্ছ্বসিত এবং এটির অপেক্ষায় আছি।

রাহুল গুপ্ত রায়ের অতিরিক্ত ইনপুট সহ জিষ্ণু মুরলীকে যেমন বলা হয়েছে.

Enjoy shopping on Flipkart

0 Shares
Share
Tweet
Share
WhatsApp
Telegram