#HumansOfBBD: ‘ফ্লিপকার্ট কিরানা অংশীদার হিসাবে, আমার উপার্জনের স্বাধীনতা এবং নমনীয়তা রয়েছে

Read this article in मराठी | English | ಕನ್ನಡ

ঝুমা পল যখন গভীর রাতের শিফট করতে থাকা কঠিন বলে মনে করেন, তখন তিনি তার দোকান থেকে হওয়া উপার্জনের পরিপূরক খোঁজেন এবং ফ্লিপকার্ট কিরানার অংশীদার হওয়ার সিদ্ধান্ত নেন। আজ, তার কাজের সময়ের উপর তার নিয়ন্ত্রণ রয়েছে, গ্রাহকদের সাথে যোগাযোগ করতে ভালবাসেন এবং বলেন যে তিনি আজ যা করেন তা করতে পেরে তিনি গর্বিত। তার গল্প পড়ুন।

Kirana partner

মি ফ্লিপকার্ট কিরানা অংশীদার হওয়ার আগে চিন্তিত ছিলাম যে এটি এমন একটি কাজ যা আমি করতে পারি না। শুরুতে এটি চ্যালেঞ্জিং ছিল, তবে এখন এটি সহজ হয়ে গেছে। আমি শিখেছি কিভাবে গ্রাহকদের সাথে কথা বলতে হয়, ঠিকানা ম্যাপ করতে হয়, প্রতিক্রিয়া চাইতে হয়, এবং আরও অনেক কিছু। আমি যা করি তা করতে আমার ভাল লাগছে।

আমার যখন 16 বছর বয়স তখন আমার বাবা মারা যাওয়ার পরে আমি আমার পড়াশোনা চালিয়ে যাওয়ার জন্য লড়াই করেছিলাম। আমাদের বাড়িতে অনেক আর্থিক সমস্যা ছিল এবং আমাকে একটি চাকরি খুঁজে বের করতে হয়েছিল। আমার বয়স এখন 26, এবং আমি আমার পরিবারের পশে দাঁড়ানোর জন্য 10 বছর ধরে কাজ করছি। আমার বোন এবং আমি দুজনেই কাজ করি, এবং আমার মা আমাদের সমস্ত কিছুতে সমর্থন করেন।

আমি একজন বন্ধুর মাধ্যমে এই কাজের কথা জানতে পেরেছি। এর আগে, আমি একটি ফুড ডেলিভারি অ্যাপ সংস্থার সাথে আংশিক সময়ের জন্য কাজ করেছি। সেখানে, এটি আলাদা ছিল। বেশিরভাগ খাবার ডেলিভারি রাতে দেরি করে হতো, তাই আমাকে দীর্ঘ সময় এবং গভীর রাতে কাজ করতে হয়েছিল টার্গেট পূরণ করার জন্য। আমার মা আমার জন্য চিন্তিত থাকতেন, আমিও চিন্তিত ছিলাম।
Kirana partner

কিরানা পার্টনার হিসেবে ফ্লিপকার্টের সঙ্গে যোগ দেওয়ার পর আমার অনেক বেশি নমনীয়তা রয়েছে। আমি কাছাকাছি থাকি এবং আমার দোকানটিও ফ্লিপকার্ট হাবের খুব কাছাকাছি। আমি দুপুরের দিকে এখানে আসি এবং সন্ধ্যা পর্যন্ত প্যাকেজগুলি সরবরাহ করি, এবং শেষ হওয়ার পরে বাড়ি যাই। আমার সুবিধামতো সময়ে কাজ করার স্বাধীনতা আমার আছে, এবং আমি অনেক নিরাপদ বোধ করি।

কিছু চ্যালেঞ্জিং ডেলিভারি আছে, কিন্তু অনেক সময় যখন আমি কোনও গ্রাহকের কাছে একটি প্যাকেজ সরবরাহ করি, তারা আমাকে আমার কাজ সম্পর্কে জিজ্ঞাসা করে এবং আমাকে ভাল প্রতিক্রিয়া দেয়। কিছু মহিলা আমার সাথে ছবিও তুলতে চান কারণ তারা একজন মহিলাকে এই কাজ করতে দেখে গর্বিত অনুভব করেন। আজ, আমায় একজন গ্রাহক জিজ্ঞাসা করেছিলেন, যা আমাকে সত্যিই খুশি করেছিল। যখনই এরকম কিছু ঘটে, আমি দেখি যে আমি যা করি তাতে আমি আরও আত্মবিশ্বাসী হয়ে উঠি।

আমি মহামারীর সময়ও ডেলিভারি করেছি, কিন্তু ফ্লিপকার্ট হাবের লোকেরা এবং আমাদের গ্রাহকরা আমাকে নিরাপদে থাকতে এবং অন্য সবাইকে নিরাপদ রাখার জন্য সমস্ত প্রোটোকল অনুসরণ করতে সমর্থন করেছিলেন। সেই কারণে, আমি সত্যিই কখনও চিন্তিত বোধ করিনি।

আমি ডিসেম্বর 2020 সালে যোগদান করেছি, তাই ফ্লিপকার্ট কিরানা অংশীদার হিসাবে বিগ বিলিয়ন ডেজ এর এটি আমার প্রথম অভিজ্ঞতা। আমি শুনছি যে সরবরাহ করার জন্য আরও অনেক পণ্য আছে এবং আমি তার জন্য প্রস্তুত হচ্ছি। আমি সেই সময় আরও উপার্জন করার এবং একটি ভাল গ্রাহক সন্তুষ্টি রেকর্ড বজায় রাখার অপেক্ষায় আছি।

উলুবাড়ি হাবের লোকেরা খুব সহায়ক এবং আমার সাথে একজন কর্মচারীর মতো আচরণ করে। আমি এখানে আসতে ভালবাসি। ভবিষ্যতেও, আমি আমার দোকান চালানোর পাশাপাশি এটি চালিয়ে যেতে চাই। আমি জানি যে ফ্লিপকার্ট আমাকে সমর্থন করে যাবে, এবং তার চেয়েও বেশি, আমি জানি যে আমার বোন এবং মা আমার পাশে আছেন।


এছাড়াও পড়ুন এই বিগ বিলিয়ন ডেজ, #HumansOfBBD সাথে প্রাণোচ্ছলতার মনোভাব উদযাপন করুন

Enjoy shopping on Flipkart

0 Shares
Share
Tweet
Share
WhatsApp
Telegram