1. Home
  2. Bangla
  3. #সেল্ফমেড: এই অনুপ্রাণিত ফ্লিপকার্ট বিক্রেতারা ইচ্ছে করলে সবকিছুই করে দেখাতে পারেন

#সেল্ফমেড: এই অনুপ্রাণিত ফ্লিপকার্ট বিক্রেতারা ইচ্ছে করলে সবকিছুই করে দেখাতে পারেন

0
Read this article in हिन्दी | English | ગુજરાતી | தமிழ் | ಕನ್ನಡ | मराठी

কিন্ডারগার্টেনের এমন এক স্কুলশিক্ষিকা যিনি তার মনের মধ্যে থাকা রকেট সিংহের যাদুকে জাগিয়ে তোলা থেকে শুরু করে এমন এক বাড়িতে থাকা মা পর্যন্ত, যিনি প্রতিকূলতা জয় করেছেন এবং তার মতো মহিলাদের সক্ষম করে তুলেছেন, এনার মতো ফ্লিপকার্ট বিক্রেতারা ভারতের ই-কমার্স শিল্পকে একটি তাত্‍পর্যপূর্ণ বার্তা দিয়েছেন। তারা এখানে দীর্ঘদিন ধরে ব্যবসা করতে এসেছেন। তারা এখানে অন্যদের অনুপ্রাণিত করতে এসেছেন। আমাদের বিশেষ #সেল্ফমেড বিক্রেতাদের সম্পর্কে পড়ুন যারা ফ্লিপকার্টে এসে সাফল্য পেয়েছেন এবং তাদের স্বপ্ন পূরণ করেছেন।

#সেল্ফমেড: এই অনুপ্রাণিত ফ্লিপকার্ট বিক্রেতারা ইচ্ছে করলে সবকিছুই করে দেখাতে পারেন
0

কিছু লোকের কাছে অনলাইনে বিক্রয় করার সুযোগটির মানে ছিল নিজেকে সক্ষম করে তোলা। অন্যদের কাছে এটি নিজের এবং তাদের পরিবারকে সাহায্য করার একটি উপায় ছিল। তবে তাদের সবার মধ্যে যে বিষয়টি সাধারণ ছিল তা হল যে তারা সকলেই একই সুযোগ খুঁজছিলেন। ফ্লিপকার্ট বিক্রেতা হিসাবে সমগ্র ভারতের অনলাইন ক্রেতাদের সামনে আসার সুযোগ। দৃঢ়তা সাহস এবং বিশ্বাসের এই উৎসাহ যোগানো গল্পগুলি পড়ুন যা এই ফ্লিপকার্ট বিক্রেতাদের জীবনে সাফল্য স্বাদ এনে দিয়েছে।

 

#সেল্ফমেড – ফ্লিপকার্ট এই বিক্রেতাকে তার স্বপ্নগুলি বাস্তবায়িত করতে সহায়তা করেছে। এখন, তিনি তার মতো অন্যান্য মহিলাদের সাহায্য করছেন

Flipkart seller

যখন তিনি তার দ্বিতীয় সন্তান নিয়ে গর্ভবতী হয়েছিলেন এবং বাড়ির বাইরে কাজে যেতে পারছিলেন না, তখন নীতি বৈষ্ণব ফ্লিপকার্টে তাঁর ডিজাইনগুলি বিক্রি করে ফ্যাশন ডিজাইনের প্রতি তাঁর আগ্রহকে এগিয়ে নিয়ে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছিলেন। তবে এর সাথে সাথে, এই ফ্লিপকার্ট বিক্রেতা আরও বেশি কিছু অর্জন করেছেন। তিনি তাঁর মতো মহিলাদের ক্ষমতায়নের একটি উপায় খুঁজে পেলেন। তাঁর গল্পটি তাঁর নিজের কথায় পড়ুন এবং অনুপ্রাণিত হন।

তাঁর গল্পটি পড়ুন


#সেল্ফমেড: প্লেস্কুলের শিক্ষিকা থেকে রকেট সিংহের দ্বারা অনুপ্রাণিত অনলাইন ব্যবসায়ী!

Flipkart seller

এই কিন্ডারগার্টেন শিক্ষিকা তাঁর কাজকে ভালবাসতেন, তবে তাঁর পরিবারের খরচ চালাতে এটি যথেষ্ট ছিল না। তিনি বলিউডের ছবি রকেট সিং: সেলসম্যান অফ দ্য ইয়ার দেখার পরে তাঁর জীবনে নাটকীয় পরিবর্তন আসে|অনুপ্রাণিত হয়ে সুমিত কৌর তাঁর অনলাইন ব্যবসা শুরু করেছিলেন এবং ফ্লিপকার্টে একজন বিক্রেতা হয়ে উঠেছিলেন। এবং অনুমান করুন যে তিনি তাঁর সংস্থার নাম কী রাখলেন? রকেট সেলস কর্প! সাহস এবং সংকল্পের এই গল্পটি দ্বারা অনুপ্রাণিত হন।

তাঁর গল্পটি পড়ুন


#সেল্ফমেড গৃহিনী থেকে দক্ষ ব্যবসায়ী — এই ফ্লিপকার্ট বিক্রেতা তাঁর প্রতিকূলতা কাটিয়ে উঠে স্বপ্ন পূরণ করেছেন

Flipkart seller

অনেকের কাছে, অনলাইনে বিক্রয় করা মানে পুরো ভারতীয় বাজারে নিজের জিনিস বিক্রি করার সুবিধা পাওয়া। অন্য কয়েকজনের জন্য, এটি লিঙ্গের বেড়াজাল পেরিয়ে স্বাধীন থাকার জন্য একটি দৃঢ় পদক্ষেপ নেওয়ার উপায়। এই ফ্লিপকার্ট বিক্রেতার ক্ষেত্রে কোনোকিছুই তাঁর পথে বাধা হয়ে দাঁড়াতে পারেনি। মনিকা সায়নী, ফ্লিপকার্টে একজন সেরা অনলাইন ব্যবসায়ী হয়ে উঠে তাঁর পরিবারের বহুকালের একটি বদ্ধমূল ধারণাকে দূর করেছেন যে মহিলাদের কেবল বাড়ির যত্ন নেওয়া উচিত।

তাঁর গল্পটি পড়ুন


#সেল্ফমেড – অফিসের চাকরি থেকে “প্রিয়” চাকরি পর্যন্ত, এই ফ্লিপকার্ট বিক্রেতা ভালবাসা এবং বিশ্বাসের সাথে এটি করে দেখিয়েছেন

Flipkart seller

কাজের জায়গায় ক্রমশ চাপ বাড়ার কারণে, এই ফ্লিপকার্ট বিক্রেতা বাড়িতে খুব কম সময় কাটা্তে পারতেন এবং আমি আমার পরিবারকে সময় দিতে পারতাম না, তখন তিনি তাঁর পরিবারের ইচ্ছার বিরুদ্ধে গিয়ে নিজের উপর বিশ্বাস রেখে একটি ভাল বেতনের চাকরি ছেড়ে নিজের ব্যবসা শুরু করেন। যশ দাভেকে কী এগিয়ে নিয়ে গেছিল? তাঁর আদুরে স্ত্রীর সমর্থন এবং নিজের প্রতি বিশ্বাস। তাঁর উৎসাহ যোগানো এই গল্পটি পড়ুন।

তাঁর গল্পটি পড়ুন


#সেল্ফমেড: যখন জীবনে শোকের ছায়া নেমে এসেছিল, তখন তিনি তাঁর পরিবারকে সাহায্য করার জন্য ফ্লিপকার্টে বিক্রি করা শুরু করেছিলেন

Flipkart seller

যখন একটি দুঃখজনক ঘটনা ঘটেছিল, তখন খুব অল্প বয়সে তাঁর পরিবারকে সাহায্য করার জন্য নিজের পড়াশোনা ছেড়ে দিয়ে একজন ব্যবসায়ী হয়ে ওঠা ছাড়া তাঁর কাছে কোনো উপায় ছিল না। তিনি অনেক সমস্যার মুখোমুখি হয়েছিলেন এবং এক এক ধাপ করে শিখেছিলেন এবং উন্নতি করেছিলেন। এবং তিনি কখনও হাল ছেড়ে দেননি! তরুণ ফ্লিপকার্ট বিক্রেতা বিবেক কুমার শর্মা কীভাবে সমস্ত প্রতিকূলতার মোকাবেলা করেছিলেন? পড়ুন এবং অনুপ্রাণিত হন।

তাঁর গল্পটি পড়ুন

 

Enjoy shopping on Flipkart

About the Author

Jishnu Murali
Jishnu Murali

জিশনু মুরালি ফ্লিপকার্ট স্টোরিজ সহ একজন লেখক। তিনি খাবার, ইতিহাস এবং traditionতিহ্যের মাধ্যমে বিভিন্ন সংস্কৃতি অনুভব করতে পছন্দ করেন। সংগীত এবং গা dark় কৌতুক তাকে বাঁচিয়ে রাখে।