সত্য গল্প- কিভাবে এই #সেল্ফমেড বিক্রেতা তার জীবনে প্রথম বিগ বিলিয়ন ডেস-এ সাফল্য লাভ করেছিল!

Read this article in English | ગુજરાતી | हिन्दी | தமிழ் | ಕನ್ನಡ | मराठी

যখন মিত ভিজ একজন ফ্লিপকার্ট বিক্রেতা হন, তখন তাকে বলা হয়েছিল যে বিগ বিলিয়ন ডেস 2020 চলাকালীন গ্রাহকের চাহিদায় একটি বর্ধিত প্রবাহের জন্য তাকে প্রস্তুত থাকতে হবে। যথেষ্ট পরিমাণে নিশ্চিত হয়ে, মিত এবং তার কর্মচারীগণ তাদের স্টকগুলিকে পুনরায় ভর্তি করেছিল এবং সেলের সময় গ্রাহকদের চাহিদা পূরণ করার জন্য অপারেশনগুলিকে প্রাধান্য দিয়েছিল। কিন্তু সেল যেই শুরু হল এবং এতে অর্ডার ভর্তি হতে শুরু করলো, মিত তখন এটি বুঝতে পারলো যে এটা এমন একটা অভিজ্ঞতা যেটা আগে কখনও হয়নি! তার #সেল্ফমেড গল্পটি পড়ুন।

seller

মার নাম হল মিত ভিজ. আমি চেরি এন্টারপ্রাইসের মালিক এবং আমি বিক্রয় করি ফ্লিপকার্টের মোবাইল ক্যাটেগরীতে। বিগ বিলিয়ন ডেস সেল-এর অংশ হওয়া ছিল আমার কাছে প্রথম অভিজ্ঞতা, এবং এটা সত্যিই আমাদেরজন্য ভালো ছিল। আমাদের স্বাভাবিক অর্ডারগুলিক তুলনায় সেল চলাকালীন আমাদের প্রোডাক্টগুলির জন্য চাহিদা ছিল পাঁচ গুণ বেশি! আমাদের গ্রাহকদের থেকে পাওয়া প্রতিক্রিয়ায় প্রত্যেকেই বিহ্বল হয়ে পড়েছিল। এতক্ষণ পর্যন্ত, আমরা শুধুমাত্র বিগ বিলিয়ন ডেস-এর বিষয়ে গল্প শুনেছি 一 সেলারদের গল্প যারা এটিকে বৃহৎ বানিয়েছে, সেলের জাঁকজমকতার গল্প, এবং সেই স্কেলের গল্প যআতে এই সময় গ্রাহককা কেনাকাটা করেছে! এটি আমাদের যেকোনো প্রত্যাশার অতিরিক্ত ছিল।

এমন এমন সময়ও ছিল যখন আমরা একটি সমস্যার সম্মুখীন হয়েছিলাম এবং আমাদের অ্যাকাউন্ট হোল্ড-এ রাখা হয়েছিল। কিন্তু যেই আমরা অনুসন্ধান করে দেখলাম, আর চিন্তার কিছু ছিল না। যেইমাত্র আমরা ফ্লিপকার্ট সেলার সাপোর্ট টিমের কাছে গেলাম, তারা সেই সমস্যার উপর কাজ করতে শুরু করলো এবং শুধুমাত্র দু ঘন্টার মধ্যে তার সমাধান করে ফেললো। আমি তার জন্য ফ্লিপকার্টকে ধন্যবাদ জানাই!

এটা আমাদের বিগ বিলিয়ন ডেস অভিজ্ঞতার প্রথম দিন ছিল কিন্তু তার মানে এই নয় যে আমরা প্রস্তুত ছিলাম না। সেল শুরু হওয়ার আগে, গ্রাহকের চাহিদার প্রকৃতি যা আমরা প্রত্যাশা করতে পারতাম এবং আসবে বলে প্রত্যাশিত ছিল তার উপর আমাদের যে সমস্ত তথ্যের ভালোভাবে প্রয়োজন ছিল সেগুলি সব ফ্লিপকার্ট আমাদের দিয়েছিল। তাই আমরা আমাদের স্টক প্রস্তুত করে রেখেছিলাম এবং আমাদের অপারেশনগুলি এমনভাবে সাজিয়েছিলাম যাতে এটি নিশ্চিত করা যায় যে যা কিছুই আসুক না কেন আমরা প্রস্তুত। যেহেতু আমরা প্রস্তুত ছিলাম, তাই সম্পূর্ণ অভিজ্ঞতাটি ইতিবাচক ছিল! আমার কর্মচারীগণ এবং ফ্লিপকার্টের প্রতি সহায়তার জন্য কৃতজ্ঞতা স্বীকার করে এই সময় আমরা নতুন উচ্চতাগুলি অর্জন করতে সক্ষম হয়েছিলাম, যা ফ্লিপকার্ট সেলারদের মধ্যে শীর্ষে থাকা 3 জন প্রথম-টাইমারদের মধ্যেও রেখেছিল! আমাদের প্রোডাক্টগুলির বিজ্ঞাপন দেওয়াতেও ফ্লিপকার্টের সহায়তা আমাদের অনেক সাহায্য করেছিল। তাদের সহায়তায়, আমাদের ব্র্যান্ড দৃশ্যমানতা পান এবং আমাদের কাজের সাপেক্ষে আমরা অসাধারণ প্রতিক্রিয়া পেয়েছিলাম।

ফ্লিপকার্ট প্রতিটি সেলারের বিষয়ে বিবেচনা করে এবং তারা সর্বদা সাহায্যের জন্য প্রস্তুত! এই বিবিডির অংশ হওয়া সত্যিই দারুন ছিল এবং আগামী বছরগুলিতে এরকম আরো অসংখ্য কিছুর দিকে আমি তাকিয়ে আছি।


পল্লবী সুধাকরের দেওয়া অতিরিক্ত ইনপুটগুলি সহ জিষ্ণু মুরলীকে যেভাবে বলা হয়েছে।

Enjoy shopping on Flipkart

0 Shares
Share
Tweet
Share
WhatsApp
Telegram