রাজকোট কলিং: ফ্লিপকার্ট বিক্রেতা রশ্মি ওয়াগেরাহ সাফল্যের জন্য তার বাধাহীন দৃষ্টিভঙ্গি প্রকাশ করেছেন

Read this article in मराठी | English | ಕನ್ನಡ

বিগ বিলিয়ন ডেজ 2021 এর ঠিক আগে, রাজকোট ভিত্তিক রশ্মি ওয়াগেরাহ অল্প সময়ের মধ্যেই সব কাজ করে ফেলবেন সেই মোডে রয়েছেন। ফ্লিপকার্ট বিক্রেতাদের ক্ষমতায়নের জন্য নির্মিত ফ্লিপকার্টের বিস্তৃত বৃদ্ধির সরঞ্জামগুলি তার মতো সাফল্যের জন্য তার রেসিপিটি এখানে দেখুন।

Gujarat

T উৎসবের আনন্দের চেতনাকে উপস্থাপন করার জন্য সদ্য ভাজা ফার্সানের একটি গরম এবং তাজা প্লেটের মতো ভালো আর কিছুই নেই। রতলাম এর সেউ, ভাবনগর এর গাঁঠিয়া, তামিলনাড়ুর মুরুক্কু বা গুজরাটের চাকলি, এই মশলাদার, নোনতা, মুচমুচে স্ন্যাকস যা আনন্দ এবং একতার প্রতীক, উৎসবের মরসুমে সারা দেশের পরিবারগুলি উপভোগ করে। এই সময় ফ্লিপকার্ট বিক্রেতারা উচ্চ উদ্যমে প্রবেশ করে, বিগ বিলিয়ন ডেজ যে চাহিদার জন্য পরিচিত তা পূরণের জন্য ভিত্তি স্থাপনে ব্যস্ত।

স্ন্যাকিং এবং উৎসবের প্রস্তুতি একসাথে রাখুন, এবং একটি ভারতীয় রাজ্য যাকে কোনোভাবেই উপেক্ষা করা যায় না তা হ’ল গুজরাট। 35,000 এরও বেশি ফ্লিপকার্ট বিক্রেতাদের বাড়ি, জুয়েল অফ ওয়েস্টার্ন ইন্ডিয়া উদযাপনের এই সময় জুড়ে উন্মত্ত ক্রিয়াকলাপ দেখে। গুজরাটের সৌরাষ্ট্র অঞ্চলের মাঝখানে অবস্থিত শুধুমাত্র রাজকোট থেকে ফ্লিপকার্ট সেলার্স ফ্লিপকার্টের হোম বিভাগের প্রায় 42% তৈরি করে। এই বিভাগটি সময়ের সাথে সাথে বিস্ময়কর বৃদ্ধি দেখেছে উদ্যোক্তাদের উদ্যোগী প্রকৃতির সৌজন্যে যারা শহরের এমএসএমই শিল্পকে পরিচালনা করে।

এমনই একজন ফ্লিপকার্ট বিক্রেতা তার স্বপ্নকে সত্যি করার জন্য ই-কমার্সের সর্বাধিক ব্যবহার করছেন তিনি হলেন রশ্মি মনোজভাই ওয়াগেরাহ। রাজকোটের এই বাসিন্দা টি ভারতীয় রান্নাঘরগুলিকে উৎসবের স্ন্যাকস তৈরি করতে সহায়তা করে যা স্বাদের সাথে উপভোগ করা হয় এমন সরঞ্জাম দিয়ে তৈরি। তার সংস্থা সারা বিজনেস গ্রুপ যে সবচেয়ে জনপ্রিয় পণ্যের জন্য পরিচিত তার মধ্যে একটি হল রান্নাঘরের প্রেস, যা সেভ মেশিন নামেও পরিচিত। বিগ বিলিয়ন ডেজ 2021-এর জন্য প্রস্তুত হয়ে রশ্মিও তার জন্মভূমি গুজরাট সহ সারা ভারতে সম্ভাব্য ক্রেতাদের চাহিদা পূরণের জন্য তার পা এগিয়ে রাখছেন।

বৃদ্ধি যা নিজের জন্য কথা বলে

Gujarat

2018 সালেই রশ্মি তার অনলাইন ব্যবসা শুরু করেছিলেন। মাত্র তিন বছরের মধ্যে, তার সংস্থা রান্নাঘরের জিনিসপত্র, গৃহস্থালির সরঞ্জাম, সাজসজ্জা, জিনিসপত্র এবং আরও অনেক কিছু উৎপাদন এবং সংগ্রহ করে নিজের জন্য একটি নাম তৈরি করেছেন। সুযোগ নষ্ট হতে দেওয়ার মতো মানুষ তিনি নন, রশ্মি একজন ফ্লিপকার্ট বিক্রেতা যিনি B2B এবং B2C উভয় ক্ষেত্রেই কাজ করেন।

“প্রাথমিকভাবে আমরা কেবল অনলাইন পাইকার ক্রেতাদের দের সাথে কাজ করতাম এবং তাদের কাছে আমাদের পণ্য বিক্রি করতাম। যাইহোক, আমরা শীঘ্রই আমাদের নিজস্ব ফ্লিপকার্ট স্টোর চালু করেছি এবং সরাসরি গ্রাহকদের কাছে পৌঁছাতে শুরু করেছি। আমরা দুটি চ্যানেলের মাধ্যমে নিরলসভাবে কাজ করছি এবং প্রতিদিন বিপুল সংখ্যক অর্ডার প্রক্রিয়াকরণ করছি,” তিনি বলেন।

রশ্মির আন্তরিক প্রচেষ্টাও সমান আকর্ষণীয় ফলাফল দিয়েছে। “ফ্লিপকার্টের সাথে ব্যবসা ভালো হয়,” তিনি চরিত্রগত শালীনতার সাথে বলেন। “গত তিন বছরে বিক্রয় প্রায় 1000% বৃদ্ধি পেয়েছে।”

অনলাইন ট্রেডের সরঞ্জাম

গ্রাহক পর্যালোচনা এবং ফ্লিপকার্টের অ্যাকাউন্ট ম্যানেজারদের কাছ থেকে ভোক্তাদের অন্তর্দৃষ্টি থেকে তিনি যে প্রতিক্রিয়া পান তা অন্তর্ভুক্ত করে, যারা নিয়মিত অপারেশনাল সহায়তা এবং ব্যবসায়িক কাউন্সেলিং সরবরাহ করে, রশ্মি দ্রুত বলেন। “আমরা পণ্য রেটিং এর উপর নজর রাখি এবং যখনই প্রয়োজন আমাদের পণ্য বা প্যাকেজিং উন্নত করি, যখন আমরা বুঝতে পারি যে আমাদের বেস্টসেলিং সেভ নির্মাতার কয়েকটি সংযুক্তি অনলাইন গ্রাহকদের জন্য উপযোগী নয়, তখন আমরা সেগুলি সরিয়ে ফেলেছিলাম এবং চাহিদা থাকা অন্যদের অফার করেছিলাম।”

তার নো-হোল্ডস-বারড পদ্ধতি ফলপ্রসূ হয়েছে। আজ রশ্মির উদ্যোগে 15 জন লোক কাজ করে। কোভিড-19 মহামারী অনলাইন কেনাকাটায় চাহিদাকে আরও শক্তিশালী করে, এবং বাড়িতে রান্নায় নতুন করে আগ্রহ তাকে বৃদ্ধি বাড়ানোর জন্য সঠিক অবস্থানে রাখে। “ কোভিড-19 -এর পরে আমরা প্রতিদিন যে অর্ডার পেয়েছি তার সংখ্যা দ্রুত বৃদ্ধি পেয়েছে। মহামারীর আগে, আমাদের অর্ডার দিনে গড়ে 50 ছিল এবং তার পরে দিনে 800 তা সাধারণ হয়ে ওঠে,” তিনি বলেন

গত প্রায় এক বছর ধরে, রশ্মি একটি মার্কেটপ্লেস হিসাবে ফ্লিপকার্টের দিকে মনোনিবেশ করেছেন। তিনি ব্যাখ্যা করেন, “আমি এখানে আরও গ্রাহক পাই, এবং যখন আমার কোনও প্রশ্ন থাকে, তখন আমি আমার সমস্যার সমাধানের জন্য সরাসরি কারও সাথে যোগাযোগ করতে পারি।”

ফ্লিপকার্ট বুস্ট

রশ্মির মতো ফ্লিপকার্ট বিক্রেতাদের সমর্থন করার জন্য, পরের দিনের পেমেন্ট প্রোগ্রামের মতো বৃদ্ধির সরঞ্জামগুলি একটি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে।

As part of the গ্রোথ ক্যাপিটাল সেলার ফাইন্যান্সিং প্রোগ্রামের অংশ হিসাবে, ফ্লিপকার্ট বিক্রেতাদের ব্যবসায়িক অনুমানের উপর ভিত্তি করে ঋণদাতাদের কাছ থেকে কাস্টমাইজ অফার পেতে সহায়তা করে। তহবিলের এই উপলব্ধতাই ক্ষুদ্র উদ্যোগগুলিকে বিগ বিলিয়ন ডেজ-এর মতো অনুষ্ঠানের সময় আকাশছোঁয়া চাহিদা পূরণে তাদের সরবরাহ বাড়াতে সহায়তা করে। গুজরাটে ফ্লিপকার্টের গুদাম সুবিধার সম্প্রসারণ এবং চারটি নতুন সরবরাহ শৃঙ্খল সুবিধা ব্যবসাগুলিকে আরও সহায়তা করে।

রশ্মিও এগিয়ে যেতে এবং অতীতের সমস্ত রেকর্ড ভাঙতে প্রস্তুত। “বিগ বিলিয়ন ডেজ-এর জন্য আমি স্টকের উপলব্ধতা নিশ্চিত করতে এবং উৎসবের মরসুমে এই বছর প্রায় 4,000 অর্ডার পাওয়ার লক্ষ্য নিয়ে পণ্য সংগ্রহ শুরু করেছি।”


আরও অনুপ্রেরণামূলক #Sellfmade গল্প পড়ুন এখানে .

 

Enjoy shopping on Flipkart

0 Shares
Share
Tweet
Share
WhatsApp
Telegram