গ্রোসারিস কিনতে আপনার অ্যাপের সাথে কথা বলুন: ফ্লিপকার্ট ভয়েস অ্যাসিস্ট্যান্ট ব্যবহার করে কেনাকাটা করার জন্য 5 টি সহজ পদক্ষেপ

Read this article in English | हिन्दी | ಕನ್ನಡ | தமிழ்

সহজ, সুবিধাজনক এবং প্রাকৃতিক, ফ্লিপকার্টের ভয়েস অ্যাসিস্ট্যান্ট অনলাইন কেনাকাটাটিকে আগের চেয়ে সহজ করে তুলেছে। এটি ব্যবহার করে, আপনি প্রয়োজনীয় ও সহজে এবং দ্রুত কেনাকাটা করতে পারেন - ঠিক যেমন আপনার আশেপাশের দোকানদার সাথে কথা বলার সময়! একটি স্বজ্ঞাত এআই প্ল্যাটফর্মকে ধন্যবাদ যা আপনার প্রতিটি কমান্ড সনাক্ত করে, আপনি হিন্দি, ইংরাজীতে বা এমনকি দুজনের একটি স্বজ্ঞাত মেশিনে কথোপকথন করে সহজেই কেনাকাটা শুরু করতে পারেন। এই অভিনব বৈশিষ্ট্যটি কীভাবে ব্যবহার করতে হয় তা জানতে পড়ুন।

voice assistant

ফ্লিপকার্টের নতুন ভয়েস অ্যাসিস্ট্যান্ট এবং অনুসন্ধান বৈশিষ্ট্যের সাহায্যে আপনি সহজে ভয়েস কমান্ডের সাহায্যে অ্যাপটিতে গ্রোসারি গুলির জন্য কেনাকাটা করতে পারেন। আপনার প্রতিবেশী সুপার মার্কেটে গিয়ে “1 কেজি পেঁয়াজ” চেয়ে দেখুন। সহজ, তাই না? নতুন ভয়েস সহকারী সক্ষমতার সাথে আপনি ফ্লিপকার্ট অ্যাপেও স্বাভাবিকভাবে কথোপকথন করতে পারবেন এবং কেনাকাটা করতে পারবেন। কেবল গ্রোসারি বিভাগে যান এবং ভয়েস অ্যাসিস্ট্যান্টের সাথে কথা বলুন, যা আপনার ভাষা এবং আদেশটি সনাক্ত করার জন্য বিশেষভাবে তৈরি করা হয়েছে

শুরু করতে, ইংরাজী, হিন্দিতে বা এমনকি দু’জনের মিশ্রণে “কেলোগস চকোস”, “স্বাস্থ্যকর রান্নার তেল”, বা “আমার আটা চাই,” এবং ভয়েস সহকারী আপনাকে বিকল্পগুলি সরবরাহ করে, পণ্য সরবরাহ করে যেমন দেখুন তেমন কথা বলতে বিশদ এবং এমনকি আপনাকে আপনার অর্ডার স্থাপন করতে সহায়তা করে। যেহেতু এটি স্থানীয় উপভাষাগুলি, প্রকরণগুলি, কথোপকথনের শর্তাদি এবং এমনকি মিশ্র ভাষার আদেশগুলি বোঝে তাই আপনি বাস্তব জীবনে আপনার মতো স্বাভাবিকভাবে কথা বলতে পারেন

আরও জানার জন্য এই ভিডিওগুলি ইংরেজি এবং হিন্দিতে দেখুন।


ইংরাজি

YouTube player

হিন্দি

YouTube player

আপনার গ্রোসারি কার্টটি কীভাবে সহজে এবং দক্ষতার সাথে একাধিক প্রয়োজনীয় জিনিসগুলি পূরণ করতে হয় তা জানতে, লেটেস
ভয়েস অ্যাসিস্ট্যান্ট বৈশিষ্ট্যটি ব্যবহার করার জন্য এখানে একটি সহজ গাইড.

পদক্ষেপ 1: ফ্লিপকার্ট অ্যাপে গ্রোসারি বিভাগটি দেখুন

 

voice assistant

গ্রোসারি যেতে সুপারমার্টবিভাগে, আপনার ফোনে ফ্লিপকার্ট অ্যাপ্লিকেশনটি খুলুন। আপনি একবার ফ্লিপকার্ট অ্যাপ্লিকেশনটি খোলার পরে, শুরু করতে “গ্রোসারি”নির্বাচন করুন র‍্যাশন” ” . এই মুহূর্তে, ভয়েস অ্যাসিস্ট্যান্ট অ্যান্ড্রয়েড ব্যবহারকারীদের জন্য উপলব্ধ, তবে এটি ধীরে ধীরে আইওএস ব্যবহারকারীদের পরিষেবাতে এবং ওয়েবসাইটেও থাকবে।

পদক্ষেপ 2: আপনার যে আইটেমগুলি চান সেগুলি অনুসন্ধান করার জন্য কথা বলুন

ভয়েস অ্যাসিস্ট্যান্ট বৈশিষ্ট্যটি ব্যবহার করতে, অনুসন্ধান বারের পাশে মাইক্রোফোন চিহ্নটিতে আলতো চাপুন। ভয়েস অ্যাসিস্ট্যান্ট আপনাকে সুপারমার্টে স্বাগত জানাবে এবং আপনি এখন কেনাকাটা শুরু করতে পারেন। গ্রোসারি দেখতে, ভয়েস অ্যাসিস্ট্যান্টকে সক্রিয় করতে মাইক্রোফোন বোতামে আলতো চাপুন এবং আপনি যা দেখতে বা কিনতে চান তা অ্যাসিস্ট্যান্টকে জানান

voice assistant

 

আপনার যদি কিছু নির্দিষ্ট মনে থাকে তবে আপনি কমান্ডগুলি দিতে পারেন যেমন:

“আমি এক কেজি টাটা লবণ চাই” বা “আমাকে ডেটল লিকুইড হ্যান্ডওয়াশ দেখান”। এটি করার পরে, ভয়েস অ্যাসিস্ট্যান্ট আপনাকে বিভিন্ন বিকল্প প্রদর্শন করবে। উদাহরণস্বরূপ,বিভিন্ন ধরণের লবণ বা হ্যান্ডওয়াশের বিভিন্ন পরিমাণের মধ্যে চয়ন করতে পারেন

আপনি কী কিনতে চান তা সম্পর্কে যদি আপনি অনিশ্চিত হন তবে আপনি বিভিন্ন গ্রোসারি বিভাগে স্ক্যান করতে পারেন। এটি করার জন্য, আপনি “প্যাকেজযুক্ত খাবার” বা “আমাকে স্ন্যাকস এবং পানীয়গুলি দেখান” বা “গৃহস্থালীর যত্নের আইটেমগুলি” বলে কোনও বিভাগ দেখার জন্য বলতে পারেন।

কিছুর মেজাজের মুডে? এমনকি আপনি “আমার মিষ্টি কিছু খেতে মন হচ্ছে ” এর মতো কিছু বলতে পারেন” (আমার কিছু মিষ্টি খেতে মতো মনে হচ্ছে) এবং এটি আপনার অভ্যাসের জন্য কিছু পরামর্শ দেয় বলে দেখুন!

voice assistant

 

  • পরামর্শ: লেটেস্ট অফারগুলির জন্য জিজ্ঞাসা করুন। সর্বাধিক সাশ্রয়ী মূল্যের ব্র্যান্ড এবং আইটেমগুলি আবিষ্কার করতে, “1 টাকার ডিল” বা “লেটেস্ট অফার” এর মতো বাক্যাংশ ব্যবহার করুন

পদক্ষেপ 3: আপনার বাক্সে আইটেম যুক্ত করার জন্য ভয়েস অ্যাসিস্ট্যান্ট কে বলুন।

voice assistant

বিবেচনা করুন যে আপনি “ব্রেকফাস্ট সিরিয়াল” চেয়েছেন। এটি করার পরে, আপনি প্রতিটি আইটেমের পাশে একটি নম্বরযুক্ত পণ্যের তালিকা দেখতে পাবেন। আপনার বাস্কেটে কোনও আইটেম যুক্ত করতে আপনি এমন কিছু বলতে পারেন,, “আমার বাস্কেটে একটি বিকল্প যুক্ত করুন” বা “আমার বাস্কেটে তিনটি বিকল্প যুক্ত করুন”। এমনকি আপনি বাস্কেটে যোগ করুন” বোতামটি ক্লিক করতে পারেন.

একই আইটেম একাধিক চান? আপনি যদি উদাহরণস্বরূপ ম্যারি গোল্ড বিস্কুট কিনে থাকেন তবে এর মতো কিছু চেষ্টা করুন: “ছয়টি মেরি গোল্ড বিস্কুট যুক্ত করুন”

আপনার বাস্কেটের সমস্ত আইটেম দেখতে মাইক্রোফোনটি আলতো চাপুন এবং একটি আদেশ দিন:“আমাকে আমার বাস্কেট দেখান” বা “আমার বাস্কেট খুলুন”।

পদক্ষেপ 4: আরও গ্রোসারি কিনুন

আপনি যখন আপনার বাস্কেটে আইটেমগুলি দেখছেন, আপনি ভয়েস অ্যাসিস্ট্যান্ট দিয়ে কেনাকাটা চালিয়ে যেতে পারেন। কেবল মাইক্রোফোন বোতামে আলতো চাপুন এবং একটি আদেশ দিন!


পদক্ষেপ 5: আপনার অর্ডার পূরণ করুন

voice assistant

আপনার কেনাকাটা শেষ হয়ে গেলে, ‘প্লেস অর্ডার’ বোতামে ক্লিক করুন বা ভয়েস অ্যাসিস্ট্যান্টকে একটি আদেশ দিন যেমন “আমার অর্ডার দিন” বা “এখনই চেকআউট করুন” বা “আমার বিল তৈরি করুন” তারপরে আপনি আপনার অর্ডার সংক্ষিপ্তসারটি দেখতে এবং অর্থ প্রদানের জন্য এগিয়ে যেতে পারেন.

ফ্লিপকার্টের ভয়েস অ্যাসিস্ট্যান্টের বৈশিষ্ট্য গ্রোসারি শপিংকে ঝামেলা-মুক্ত করে তোলে এমনকি আপনার অর্ডারটি ট্র্যাক করতে বা সাধারণ কমান্ড দিয়ে এটিকে বাতিল করতে দেয়। সুতরাং, পরের বার আপনি গ্রোসারি কিনতে চাইবেন, সহজেই আপনার স্মার্টফোনটি তুলুন,Flipkart ফ্লিপকার্ট অ্যাপটি খুলুন এবং হ্যান্ডি ভয়েস অ্যাসিস্ট্যান্ট মাধ্যমে অর্ডার দিন!


আরও পড়ুন: ফ্লিপকার্ট সুপারকয়েন: মাল্টি-ব্র্যান্ড রিওয়ার্ড ইকোসিস্টেম সম্পর্কে আপনার যা জানা দরকার

Enjoy shopping on Flipkart

0 Shares
Share
Tweet
Share
WhatsApp
Telegram