1. Home
  2. Bangla
  3. পানিপথের একজন ফ্লিপকার্ট বিক্রেতা কীভাবে সাফল্য পেয়েছে এবং ভারতীয় গ্রাহকদের জন্য মূল্য তৈরি করেছে

পানিপথের একজন ফ্লিপকার্ট বিক্রেতা কীভাবে সাফল্য পেয়েছে এবং ভারতীয় গ্রাহকদের জন্য মূল্য তৈরি করেছে

0
Read this article in मराठी | English | ગુજરાતી | हिन्दी | ಕನ್ನಡ

মহামারীর মধ্যে আরও গ্রাহকরা ই-কমার্সে পরিণত হওয়ার সাথে সাথে অনলাইন বিক্রেতারা চাহিদাটি ধরে রাখতে কোনও প্রকার প্রচেষ্টা ছাড়েনি। পূর্ব পরিকল্পনা এবং সফলতার এক অদম্য সংকল্প নিয়ে, #সেল্ফমেড ফ্লিপকার্ট বিক্রেতা পুণিত জৈন দ্য বিগ বিলিয়ন ডে 2020 বিক্রয়ের সময় কেবল একটি নতুন বেঞ্চমার্কই তৈরি করেননি, পাশাপাশি তার কর্মী এবং সরবরাহকারীদের লাভজনকভাবে চাকুরিরত রেখেছেন। পানিপথের এই উদ্যোক্তা কীভাবে সাফল্য সন্ধানের জন্য তার প্রচেষ্টা প্রসারিত করেছেন তা পড়ুন।

পানিপথের একজন ফ্লিপকার্ট বিক্রেতা কীভাবে সাফল্য পেয়েছে এবং ভারতীয় গ্রাহকদের জন্য মূল্য তৈরি করেছে
0

এই গল্পে: #SellfMade ফ্লিপকার্ট বিক্রেতা পুণিত জৈন দ্য বিগ বিলিয়ন ডে 2020 বিক্রয়কালে তার সেরা পারফরম্যান্সের রহস্য অনাবৃত করেছেন।


মার নাম পুণিত জৈন এবং আমি হরিয়ানার পানীপাট থেকে এসেছি। আমি 2012 সালে একজন উদ্যোক্তা হিসাবে আমার যাত্রা শুরু করেছি, এর আগে আমি একটি রেগুলার চাকরিতে কাজ করছিলাম। আমি অনলাইনে বিক্রয় করার সম্ভাবনা দেখেছি এবং আমার অভিজ্ঞতা ইঙ্গিত করেছে যে এটি আগত দশকে কেবল বাড়তেই চলেছে। আমি যে এই ডোমেনে নিজের ব্যবসা শুরু করার কথা ভাবছিলাম তা আমার পরিবারের জন্য অবাক হওয়ার কিছু ছিল না।

পানিপথ হোম ফার্নিশিং নির্মাতাদের একটি সুপরিচিত কেন্দ্র। কিছু গবেষণা করে, আমি দেখতে পেলাম যে বাড়ির আসবাবের সাশ্রয়ী মূল্যের সেগমেন্টে আমার নিজস্ব একটি কুলুঙ্গি ছিল, যা তখন পর্যন্ত কেবলমাত্র প্রিমিয়াম দামের ট্যাগগুলিকেই প্রদর্শিত করছিলো।

আমি হোম ক্যান্ডি ব্র্যান্ড নামের অধীনে বেডশিট এবং পর্দা সহ বিভিন্ন ধরণের গৃহসজ্জা সামগ্রী চালু করেছিলাম এবং ফ্লিপকার্টে তে #সেল্ফমেড বিক্রয়কারী হওয়ার আগে বিভিন্ন ই-কমার্স প্ল্যাটফর্মের সাথে পরীক্ষা-নিরীক্ষা করেছি।

ফ্লিপকার্টের রীচ এবং বিক্রেতার সংস্থানগুলি আমাকে সংযুক্ত হওয়ার বিশ্বাস দিয়েছিল এবং আমি গর্বিত হয়ে বলতে পারি যে আমি আজ অবধি সমস্ত বিগ বিলিয়ন ডে এর বিক্রয়ের অংশগ্রহী হয়েছি!

তবে, বিগ বিলিয়ন ডে 2020 তে সেইল কিছুটা আলাদা ছিল। আমি অবশ্যই এতে সম্ভাবনা দেখেছি, যেহেতু দ্য বিগ বিলিয়ন ডে 2020 এর বিক্রি শুরু হওয়ার পরে অফলাইন বিক্রয়ও পুনরুদ্ধার শুরু হয়েছিল। মহামারীর কারণে আমি বিশ্বাস করি যে ই-কমার্সের পরিধিটি তাত্পর্যপূর্ণভাবে বেড়েছে। পরের দশকে, এটি সম্পূর্ণ নতুন বিশ্ব হবে যেখানে বেশিরভাগ বাড়ির অনলাইনে কেনাকাটা করা এটি দ্বিতীয় প্রকৃতি হয়ে উঠবে। বলা হচ্ছে, আমার দল এবং আমি এমন এক উপায়ে বিগ বিলিয়ন ডে 2020 সেইলের জন্য প্রস্তুতি শুরু করেছি যা আমরা আগে করেনি।

প্রথমত , আমরা আমাদের সমস্ত কর্মচারীদের মাস্ক বিতরণ, স্যানিটাইজেশন, সামাজিক দূরত্ব বজায় রেখে এবং অন্যান্য সতর্কতা অবলম্বন করে আমাদের গুদামের মধ্যে সুরক্ষাকে সুনিশ্চিত করেছি। আমরা আমাদের সরবরাহকারী এবং উত্পাদন কর্মীদের দ্বারাও সাপোর্ট পেয়ছি যারা উত্পাদনের ক্ষেত্রে প্রচুর পরিশ্রম করেছিল। আমাদের বেশ বড় একটি দল আছে এবং আমরা সবাই একসাথে কঠোর পরিশ্রম করেছি।

দ্বিতীয়ত, দ্য বিগ বিলিয়ন ডে 2020 বিক্রয়ের জন্য পরিকল্পনায় আমাদের ফ্লিপকার্ট সমর্থন করেছিল। আমি বিজনেস আওয়ার ইভেন্টে অংশ নিয়েছি, যা 2020 সালে ভার্চুয়ালি সংগঠিত ও হোস্ট করা হয়, যা আমাকে স্পাইক বিক্রয় এবং কীভাবে ফটো অনলাইন শপিংয়ের অভিজ্ঞতা তৈরি করতে বা ভাঙ্গতে পারে তা বুঝতে সহায়তা করেছে।

আমার অ্যাকাউন্ট ম্যানেজার আমাকে মূল্যের উপর অন্তর্দৃষ্টি দিয়েছিল, আমাকে তালিকা সম্বন্ধে বজায় রাখার এবং নম্বরগুলির লক্ষ্য স্থির করা হয়েছিল সেটি মাথায় রাখার পরামর্শ দিয়েছিল। ফ্লিপকার্ট আমাকে সেরা কৌশল দিয়েছে এবং দ্য বিগ বিলিয়ন ডে 2020 সেইল ভালভাবে হয়েছে।

প্রকৃতপক্ষে, বিগত বছরগুলির সাথে তুলনা করে, আমরা বিগ বিলিয়ন ডে 2020 বিক্রয়কালে সর্বাধিক সংখ্যা অর্জন করেছি! এই সাফল্যটি গত কয়েক বছর থেকে দুর্দান্ত শেখার কারণে এসছে। এবার, আমরা আরও ভাল পরিকল্পনা নিয়ে কাজ করেছি এবং কয়েকটি ঝুঁকিও নিয়েছি! এ কারণেই আমরা আরও ভাল ফলাফল পেয়েছি।

আমাদের সাপ্লাই চেইনের সাথে একটি খুব ফলপ্রসূ অভিজ্ঞতাও ছিল – যেখানে অনেক বেশি পিন কোড এই বছর পরিষেবাযোগ্য ছিল এবং আমাদের পিক-আপগুলিও সাবলীলভাবে চলে গেছে। মহামারীর মধ্যেও লজিস্টিকগুলি ভালভাবে পরিচালিত হয়েছিল!

বিগ বিলিয়ন ডে 2020 সেইলের জন্য প্রস্তুত করা নিজেই একটি ইভেন্ট। আমার গুদাম 24X7 চালু ছিল। আমার কর্মীরা শিফটে কাজ করেছিল এবং প্রচুর প্রচেষ্টা চালিয়ে যায় যার কারণে আমরা সেইলের 6 দিনের সমস্ত দিনই এবং উত্সব মরসুম জুড়ে চাহিদা পূরণ করতে সক্ষম হয়েছি।

যদিও আমরা সবাই কিছু মুহূর্তের জন্য কভিড-19 এর কারণে আটকে গিয়েছিলাম, আমি কৃতজ্ঞ যে পানিপট খুব বেশি প্রভাবিত হয়নি। আমার পরিবারও সঠিক সতর্কতা অবলম্বন করে কাজে ফিরে যেতে আমাকে সমর্থন করেছিল। এখন, আমি ইতিমধ্যেই পরবর্তী বড় সেইলের জন্য পরিকল্পনা করছি!


আরও পড়ুন: একসাথে আরও শক্তিশালী – এই স্বামী-স্ত্রী জুটি ফ্লিপকার্ট বিক্রেতা হিসাবে তাদের বৃহত্তম মাইলস্টোন অর্জন করেছে!

Enjoy shopping on Flipkart

About the Author

Jishnu Murali
Jishnu Murali

জিশনু মুরালি ফ্লিপকার্ট স্টোরিজ সহ একজন লেখক। তিনি খাবার, ইতিহাস এবং traditionতিহ্যের মাধ্যমে বিভিন্ন সংস্কৃতি অনুভব করতে পছন্দ করেন। সংগীত এবং গা dark় কৌতুক তাকে বাঁচিয়ে রাখে।

jQuery('.more').click(function(e) { e.preventDefault(); jQuery(this).text(function(i, t) { return t == 'close' ? 'Read More' : 'close'; }).prev('.more-cont').slideToggle() });