Home Bangla ফ্লিপকার্টের ভুয়ো চাকরি এবং প্রতারণামূলক কর্মসংস্থান এজেন্টদের থেকে সাবধান থাকুন

ফ্লিপকার্টের ভুয়ো চাকরি এবং প্রতারণামূলক কর্মসংস্থান এজেন্টদের থেকে সাবধান থাকুন

0
Read this article in मराठी | English | हिन्दी | ಕನ್ನಡ | தமிழ் | ગુજરાતી

আপনি বা আপনার পরিচিত কেউ কি অর্থের বিনিময়ে ফ্লিপকার্টের চাকরি পাওয়ার প্রতিশ্রুতিমূলক কোনো ইমেল অথবা SMS লিখিত বার্তা পেয়েছেন? ফ্লিপকার্টে চাকরির ভুয়ো প্রতিশ্রুতি এবং প্রতারক কর্মসংস্থানমূলক এজেন্টদের দ্বারা প্রতারিত হবেন না। এই ধরণের বার্তা পেলে কি করতে হবে তা জানানো হল

ফ্লিপকার্টের ভুয়ো চাকরি এবং  প্রতারণামূলক কর্মসংস্থান এজেন্টদের থেকে সাবধান থাকুন
0

পনি কি কোনো অচেনা ব্যক্তির থেকে ফ্লিপকার্টে বা ফ্লিপকার্ট গ্রুপের কোম্পানি যেমন ইকার্ট লজিস্টিকস, জিভস-F1, মিন্ত্রা, জ্যাবং, ফোনপে বা 2GUD- এ চাকরি দেওয়ার প্রতিশ্রুতিমূলক ইমেল বা কোনো SMS পেয়েছেন? আপনি একা নন। ফ্লিপকার্টের ভুয়ো চাকরি থেকে সাবধানে থাকুন!

ফ্লিপকার্টে চাকরির সুযোগ আকর্ষণীয় এবং চাহিদার মধ্যে রয়েছে, কিন্তু এগুলি কখোনই পুনঃবিক্রেতা বা এজেন্টদের কাছে হস্তান্তরিত করা হয় না. আপনি এই সকল ইমেল অথবা SMS-এ উদ্ধৃত ফোন নম্বরে কল করার আগে, এখানে কিছু সাবধানতার কথা উল্লেখ করা হল: করবেন না। ফ্লিপকার্টের চাকরি (অথবা ফ্লিপকার্ট গ্রুপের অন্তর্ভুক্ত যে কোনো কোম্পানিতে চাকরি) বিক্রয়যোগ্য নয়। আবারও বলা হচ্ছে, ফ্লিপকার্টের চাকরি বিক্রয়যোগ্য নয়। এই সকল প্রতারকদের দ্বারা প্রতারিত হবেন না। এরা হল সেই সকল প্রতারক যারা চাকরি সংক্রান্ত কেলেংকারীগুলি অবৈধভাবে লাভের জন্য প্রচার করে থাকেন। সর্বোপরি, এই প্রতারণামূলক ব্যক্তি অথবা সংস্থাগুলি চাকরির প্রতিশ্রুতির বিনিময়ে অর্থ সংগ্রহের জন্য ফ্লিপকার্ট কর্তৃক অনুমোদিত নয়। আপনাকে এই বিভ্রান্তিমূলক বার্তাগুলি থেকে সরে থাকার এবং এই প্রতারকদের দ্বারা প্রতারণার শিকার হওয়ার আশঙ্কাযুক্ত যে কোনও যোগ্য চাকরিপ্রার্থীদের সতর্ক করার পরামর্শ দেওয়া হচ্ছে। আরো জানতে পড়ুন।

Don't be fooled by Fake Flipkart jobs

আপনি কি ফ্লিপকার্টে চাকরি সংক্রান্ত প্রতারণামূলক প্রতিশ্রুতি পেয়েছেন? প্রতারিত হবেন না

আপনি নিশ্চয় ভিসা কেলেংকারী, পাসপোর্ট কেলেংকারী এবং চাকরি সংক্রান্ত কেলেংকারীর কথা শুনেছেন। এরকমই চাকরি সংক্রান্ত কেলেংকারী ফ্লিপকার্টে চাকরির প্রতিশ্রুতির সঙ্গে জড়িত যা আমাদের নজরে আনা হয়েছে। আমরা লক্ষ্য করেছি যে কিছু সংখ্যক অসত ব্যক্তি তাদের ফ্লিপকার্টের এবং এই গ্রুপের কোম্পানিগুলির (ইকার্ট লজিসটিকস, জিভস-F1, মিন্ত্রা, জ্যাবং, ফোনপে এবং 2GUD.com) প্রতিনিধি বা এজেন্ট ছদ্মবেশে পরিচয় দিয়ে জনসাধারণকে প্রতারণামূলক চাকরি সংক্রান্ত বিজ্ঞাপনগুলি এবং ভুয়ো চাকরির প্রতিশ্রুতির দ্বারা বিভ্রান্ত এবং প্রতারণা করছেন। উপরন্তু, আমাদের জানানো হয়েছে যে এই ধরণের ব্যক্তিরা অথবা সংস্থাগুলি ফ্লিপকার্ট অথবা এর গ্রুপের কোম্পানিগুলিতে চাকরির প্রতিশ্রুতি দিয়ে প্রত্যাশিত চাকরিপ্রার্থীদের কাছ থেকে অর্থ দাবি করছে।

যদি আপনার বা আপনার পরিচিত কারোর সঙ্গে SMS বার্তা, টেলিফোন কল, ইমেল বা অন্য কোনোরকমভাবে যোগাযোগ করা হয়ে থাকে, অথবা মুদ্রিত প্রকাশন, অনলাইন প্রকাশন বা সামাজিক মাধ্যমগুলিতে কোনো প্রচারপত্র, নোটিস, বা বিজ্ঞাপন দেখানো হয়, আপনাকে এতদ্বারা জানানো হচ্ছে এবং সতর্ক করা হচ্ছে এদের বিশ্বাস না করতে অথবা উত্তর না দিতে।

ফ্লিপকার্ট এটি পরিষ্কারভাবে জানাতে চায় যে এই ধরণের বেআইনি এবং প্রতারণামূলক কাজের ব্যাপারে কোনো ব্যক্তি বা সংস্থার সঙ্গে এর কোনো সম্পর্ক নেই। আমরা আমাদের গ্রাহকদের, সম্ভাব্য চাকরিপ্রার্থীদের এবং সাধারণ জনগণকে এই ধরণের বার্তা বা বিজ্ঞাপনগুলি সম্পর্কে সতর্ক এবং সংশয়ী হওয়ার জন্য সতর্ক করি এবং এগুলিকে সন্দেহ এবং সন্দেহের সাথে বিবেচনা করতে বলি। উপরন্তু, ব্র্যান্ড নাম এবং খ্যাতিকে কলঙ্কিত করার চেষ্টা করার জন্য ফ্লিপকার্ট এই সকল প্রতারক ব্যক্তি এবং সংস্থার বিরূদ্ধে আইনি ব্যবস্থা নিতে সচেষ্ট।

ফ্লিপকার্টে চাকরির ক্ষেত্রে কোনো চাকরিপ্রার্থীর থেকে টাকা সংগ্রহের জন্য ফ্লিপকার্ট কোনো ব্যক্তি বা সংস্থাকে অনুমোদন দেয় না, এবং এমন কোনোদিন আগেও করেনি। অনুগ্রহ করে সতর্ক থাকুন যে ফ্লিপকার্টের ভুয়ো চাকরির জন্য বিজ্ঞাপনগুলি প্রতারণামূলক উদ্দেশ্য এবং ভবিষ্যতের উদ্দেশ্যের জন্য কিছু মানুষ বা দলের দ্বারা প্রচার করা হয়ে থাকে। এই ধরণের ব্যক্তি এবং সংস্থাগুলির অসতর্ক জনসাধারণকে প্রতারণা করে অবৈধ লাভের জন্য প্রতারণাপূর্ণ উপায় ব্যবহার করার সম্ভাবনা রয়েছে। আপনার টাকা, নথি এবং ব্যক্তিগত এবং আর্থিক রেকর্ডগুলি তাদের হাতে চরম ঝুঁকির মধ্যে রয়েছে।

Fake Flipkart jobs - be cautious

আপনি যদি ফ্লিপকার্টের ভুয়ো চাকরির প্রস্তাব পান তবে আপনার কি করা উচিত

প্রথমত, যাচাই করুন যে আপনি যে বার্তাটি পেয়েছেন অথবা যে ওয়েবসাইটটি দেখছেন সেটি আসল না নকল। ইমেল বা লিখিত বার্তাটি কি অনুমোদিত flipkart.com অ্যাকাউন্ট থেকে পাঠানো হয়েছে অথবা ফ্লিপকার্টের হয়ে কোনো কোম্পানিকে কি নিয়োগ করা হয়েছে? ফ্লিপকার্টের আসল চাকরিগুলি শুধুমাত্র বিশ্বাসযোগ্য এবং নির্ভরযোগ্য কেরিয়ার সম্বন্ধিত ওয়েবসাইটে পোস্ট করা হয়। এছাড়াও তারা flipkartcareers.com তে, এবং ফ্লিপকার্টে কাজ করা. এর জন্য ফেসবুক পেজে তালিকাভুক্ত হতে পারে

ফ্লিপকার্টের অনুমোদিত কর্মসংস্থানমূলক অংশিদারেরা যদি আপনার বিবরণী কোনো চাকরির সঙ্গে মিলে যায় হয়তো আপনার সাথে যোগাযোগ করতে পারেন, তবে তারা আপনার সঙ্গে সবসময় চাকরির বিবরণ ভাগ করে নেবেন। উপরন্তু, অনুগ্রহ করে সতর্কিত থাকুন যে ফ্লিপকার্টের অনুমোদিত কর্মসংস্থানমূলক অংশিদারেরা চাকরি-প্রার্থী বা আবেদকদের থেকে অর্থ দাবি করেন না। যদি কোনো চাকরিদাতা আপনার কাছে অর্থ দাবি করেন, অনুগ্রহ করে যত তাড়াতাড়ি সম্ভব আমাদের ক্রেতা সাহায্য চ্যানেলগুলি। তে জানান। অথবা আমাদের সাথে এই ট্যুইটার অ্যাকাউন্টের মাধ্যমে যোগাযোগ করুন @workatflipkart।

ফ্লিপকার্টের চাকরিদাতারা ফ্লিপকার্ট গ্রুপের অন্তর্ভূক্ত কোম্পানিগুলিতে চাকরির কোনো অযাচিত বার্তা পাঠায় না। তার চেয়েও গুরুত্বপূর্ণ, তারা চাকরির জন্য অর্থ বা অন্য কোনোরকম আর্থিক লেনদেন করে না। ফ্লিপকার্টের সব চাকরিগুলি যোগ্যতার মাধ্যমেই অর্জন করা যায়।

আপনি যদি একটি বার্তা পান যা আপনি সন্দেহজনক বলে বিশ্বাস করেন তাহলে অনুগ্রহ করে যত তাড়াতাড়ি সম্ভব আমাদের দৃষ্টি আকর্ষণ করুন। জাল ফ্লিপকার্ট-এর চাকরি দ্বারা বোকা হবেন না। মনে রাখবেন, ফ্লিপকার্ট এবং ফ্লিপকার্ট গ্রুপের কোম্পানিগুলিতে চাকরির চাহিদা প্রচুর বেশী, কিন্তু সেগুলি শুধুমাত্র যোগ্যতার মাধ্যমেই অর্জন করা যায়। ফ্লিপকার্টে সবসময় মনোমুগ্ধকর নতুন ধরণের পণ্যের সেল চলতে থাকে, কিন্তু এগুলির মধ্যে চাকরি কখনোই পড়ে না!


আরো ক্রেতা শিক্ষামূলক নিবন্ধ পড়ুন আমাদেরসুরক্ষিত কেনাকাটা section

Enjoy shopping on Flipkart

About the Author

Team Flipkart Stories
Team Flipkart Stories

এই নিবন্ধটি লিখেছিলেন এবং ফ্লিপকার্ট স্টোরিজ সম্পাদকীয় দল সম্পাদনা করেছেন। আমাদের সাথে যোগাযোগ করতে, যোগাযোগের ফর্মটি ব্যবহার করুন, বা টুইটার বা ফেসবুকে আমাদের একটি বার্তা প্রেরণ করুন।