অকল্পনীয় সাফল্য এবং তার পরিবারের সমর্থন: এখানে বলা হয়েছে কীভাবে একজন ফ্লিপকার্ট বিক্রেতা তার নিজের গল্প লিপিবদ্ধ করেছেন

Read this article in मराठी | English | ಕನ್ನಡ

ফ্লিপকার্টকে সঙ্গে নিয়ে রাহুল কুমাওয়াত তাঁর পরিবারের সমর্থন এবং তাঁর ব্যবসায় তাদের বিশ্বাস অর্জন করেন। এখন তারা কেবল বসে বসে তার অগ্রগতি দেখতে চান না। তারা প্রতিটি পদক্ষেপে তার সাথে থাকতে চান এবং তাকে তার উদ্যোক্তা লক্ষ্য অর্জনে সহায়তা করতে প্রতিশ্রুতিবদ্ধ। তার গল্পটি পড়ুন এবং কীভাবে তিনি রাতে দেরি করে কাজ করা থেকে শুরু করে তার ভবিষ্যতের দায়িত্ব নিতে গিয়েছিলেন তা জানুন।

Flipkart seller

M আমার নাম রাহুল কুমাওয়াত এবং আমি #Sellfmade ফ্লিপকার্ট বিক্রেতা হিসাবে কাথু ক্রাফটস চালাই। আমরা ফটো ফ্রেম, দেওয়াল ঘড়ি, কী হোল্ডার, ওয়াল হ্যাংগিং, এবং অন্যান্য বাড়ির সাজসজ্জা পণ্য বিক্রি করি তথা গৃহ সজ্জা বিভাগে কাজ করি। আমি 2013 সালে ফ্লিপকার্ট এ বিক্রি শুরু করি। আমি ফার্মাসিউটিক্যাল ইনস্ট্রুমেন্ট দিয়ে শুরু করেছিলাম, কিন্তু 2014 সালের মধ্যে, আমি আমার বিভাগ পরিবর্তন করেছি এবং বাড়ির সাজসজ্জার পণ্য বিক্রি শুরু করেছি। আমার পরিবারের সদস্যরা আমাকে এই হাতে বানানো পণ্যগুলি তৈরিতে সহায়তা করে।

দ্বাদশ শ্রেণিতে স্নাতক হওয়ার পরে আমি একটি মেডিকেল দোকানে কাজ করতাম। আমি ₹3,000-₹4,000 উপার্জন করতাম যা যথেষ্ট ছিল না। আমি জীবনে আরও কিছু করতে চেয়েছিলাম। আমার নিজের বাড়ি এবং আমার কষ্টার্জিত অর্থ দিয়ে একটি গাড়ি কেনার স্বপ্ন ছিল। আমি সন্ধ্যায় কাজ করতাম তাই আমি দিনের বেলায় অনলাইনে বিক্রি করার কাজ শুরু করি।

আমি ব্যক্তিগতকৃত ফ্রেম এবং ডিজাইন তৈরি করতাম এবং সেগুলিকে এমন পণ্যে পরিণত করতাম যা আমি বিক্রি করতে পারি। আমি অনলাইন পোর্টালে বিক্রি শুরু করি, কিন্তু তখন অনলাইন বিক্রয়ের জন্য খুব বেশি শেখার উপকরণ উপলব্ধ ছিল না। সুতরাং এটি সহজ ছিল না। কিন্তু আরও অর্ডার তৈরি করার জন্য আমার যন্ত্রপাতি, কর্মী, বিপণন এবং আরও অনেক কিছুর মতো প্রয়োজনীয় সংস্থানগুলিতে অ্যাক্সেস পাওয়া দরকার ছিল, এবং ফ্লিপকার্ট যাওয়ার উপায় ছিল। অন্যান্য পোর্টালের তুলনায়, তারা সবচেয়ে নির্ভরযোগ্য ছিল। আমরা প্রতিদিন তিনটি অর্ডার প্রক্রিয়াকরণ দিয়ে শুরু করেছি এবং উৎসবের মরসুমে, আমরা প্রতিদিন প্রায় 2,000 অর্ডার বিক্রি করি।

Flipkart seller

ফ্লিপকার্টে আমার অ্যাকাউন্ট ম্যানেজাররা আমাকে বিভিন্ন প্রচার বেছে নিয়ে আমার লক্ষ্য বিক্রয়ে পৌঁছাতে সহায়তা করেছে। তারা আমাকে অন্তর্দৃষ্টিও দিয়েছিল যে কোন নকশাগুলি কাজ করছে এবং কোনগুলি কাজ করছে না, যা আমাকে আমার মুনাফা বাড়াতে সহায়তা করছে। এবং আমার ব্যবসায়িক বৃদ্ধি আশ্চর্যজনক হয়েছে! ফ্লিপকার্ট আমাদের অনলাইন বিক্রয় সম্পর্কে অনেক কিছু শিখতে সহায়তা করে এবং তারা তাদের প্রক্রিয়াগুলির উন্নতি চালিয়ে যায়।

বিগ বিলিয়ন ডেজ এর বিক্রয় নিয়ে আমার অভিজ্ঞতা এখনও পর্যন্ত বেশ ভালোই। গত বছর আমার প্রায় 70% লক্ষ্য পূরণ হয়ে গেছিলো। বর্তমানে, আমরা আসন্ন বিক্রয়ের জন্য ভালভাবে প্রস্তুত এবং আমাদের গ্রাহকদের কাছে সর্বোত্তম সরবরাহ করতে আগ্রহী। ফ্লিপকার্ট আমাদের ডেটা এবং একটি ব্যাপক বিশ্লেষণও দিয়েছে যাতে আমরা আসন্ন উৎসবের মরসুমের জন্য আমাদের লক্ষ্যগুলি বুঝতে এবং অর্জন করতে পারি। আমাদের ইনভেন্টরিতে প্রতিটি ধরণের পণ্যের জন্য উৎসর্গীকৃত দলও রয়েছে, উৎপাদন এবং প্যাকেজিং এর দায়িত্ব দেওয়া হয়েছে, এবং সেগুলি গত বছরের আমাদের বিক্রয় সংখ্যাকে পরাজিত করতে প্রস্তুত!
বিক্রেতা হিসাবে আমার যাত্রার শুরুতে, আমার পরিবারের পূর্ণ সমর্থন ছিল না। তারা আমার ক্যারিয়ার পছন্দ এবং উদ্যোক্তা হওয়ার ঝুঁকি সম্পর্কে সন্দিহান ছিল। কিন্তু আজ, ফ্লিপকার্টের সাথে আমার স্বপ্ন গুলি পূরণ করার সাক্ষী হওয়ার পরে, আমি কীভাবে ক্ষমতায়িত হয়েছি এবং আমার পরিবারের জন্য আমার নিজের বাড়ি এবং একটি গাড়ি কিনেছি তা দেখার পরে, তারা আমার সামর্থ্যে পুরোপুরি বিশ্বাস করে এবং ব্যবসায়ের সাথে আমার মতোই জড়িত!

আমি এখন ফ্লিপকার্টের সাথে 8 বছর পূর্ণ করেছি এবং নিজের প্রতি আমার বিশ্বাস আগের চেয়ে শক্তিশালী। আমি নিশ্চিত যে আমি অদূর ভবিষ্যতে আমার স্বপ্নের বাইরে সাফল্যের উচ্চতায় পৌঁছে যাব।

রাহুল গুপ্ত রায়ের অতিরিক্ত ইনপুট সহ জিষ্ণু মুরলীকে যেমন বলা হয়েছে

Enjoy shopping on Flipkart

0 Shares
Share
Tweet
Share
WhatsApp
Telegram